৬ অক্টোবর, ২০২১ ১২:৫০

দ্বিতীয় প্রজন্মের স্মার্টফোন ভিভো এক্স৭০প্রো

অনলাইন ডেস্ক

দ্বিতীয় প্রজন্মের স্মার্টফোন ভিভো এক্স৭০প্রো

গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো এক্স সিরিজে প্রফেশনাল ক্যামেরা টেকনোলজি ব্যবহার করেছে। ফ্ল্যাগশিপ স্মার্টফোনের ইমেজিং সিস্টেমের ক্ষেত্রে শীর্ষস্থানীয় অপটিকস প্রস্তুতকারী প্রতিষ্ঠান কার্ল জেইসের সাথে পার্টনারশিপে কাজ করেছে ভিভো। 

জানা গেছে, আগামী কিছুদিনের মধ্যে আসছে দ্বিতীয় প্রজন্মের নতুন স্মার্টফোন ভিভো এক্স৭০প্রো। কম আলো, স্থির না থাকার বিষয়গুলো দারুণ ছবি তোলার ক্ষেত্রে বাধা সৃষ্টি করে, পরিচ্ছন্ন আসে না। জেইসের অপটিক্যাল টেকনোলজির মাধ্যমে ভিভো এক্স৭০প্রো’তে ব্যবহৃত প্রযুক্তি দূর করবে এই সব বাধা।  

সূত্র জানায়, মোবাইল ফটোগ্রাফিতে ইতিহাস সৃষ্টি করার মত কাজ করবে ভিভো এক্স৭০প্রো। কারণ সেখানে ব্যবহার করা হয়েছে দুইটি এক্সক্লুসিভ ফিচার। দ্রুত ফোকাস ও কম আলোতে ভালো ছবি তোলার জন্য এক্স৭০প্রো-তে ব্যবহার করা হয়েছে আলট্রা সেন্সিং গিম্বল ক্যামেরা প্রযুক্তি। 

জানা গেছে, ভিভো এক্স৭০প্রো জেইস টি কোটিং সার্টিফিকেশন স্ট্যান্ডার্ড নিয়ে আসছে। এখানে টি দিয়ে বোঝানো হয়েছে ট্রান্সমিশন লেয়ার। এর মাধ্যমে ছবি তোলার সময় বিষয়বস্তুর ওপর দৃশ্যমান আলো ও রঙের সমন্বয়কে তুলে ধরবে। প্রকৃত চিত্র তুলে ধরতে, রাতের আঁধারে পরিচ্ছন্ন ছবি তুলতে তা কাজ করবে।

ভিভো প্রসঙ্গে-

চীন, দক্ষিণ ও দক্ষিণপূর্ব এশিয়ায় ভিভোর পাঁচটি প্রোডাকশন হাব আছে (ব্র্যান্ড অথোরাইজড ম্যানুফ্যাকচারিং সেন্টারসহ) যেখানে বছরে প্রায় ২০০ মিলিয়ন স্মার্টফোন বানানোর সামর্থ্য আছে। এখন পর্যন্ত ৫০টিরও বেশি দেশে বিক্রয়ের নেটওয়ার্ক আছে ভিভোর এবং ৪০০ মিলিয়নের বেশি ভিভো স্মার্টফোন ব্যবহারকারী রয়েছে। 

ভিভো’র বিষয়ে আরো জানতে : https://www.vivo.com/bd
আরো তথ্যের জন্য: ০১৮৪১৩৯৪৭৩৬

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর