২০ অক্টোবর, ২০২১ ১২:৪১

পরবর্তী প্রজন্মের এক্সাডাটা এক্সনাইনএম প্ল্যাটফর্ম নিয়ে ওরাকল

অনলাইন ডেস্ক

পরবর্তী প্রজন্মের এক্সাডাটা এক্সনাইনএম প্ল্যাটফর্ম নিয়ে ওরাকল

ডাটাবেজ পরিচালনার জন্য পরবর্তী প্রজন্মের এক্সাডাটা এক্সনাইনএম প্ল্যাটফর্মে এনেছে ওরাকল। সম্প্রতি ওরাকল পরবর্তী প্রজন্মের প্ল্যাটফর্মের নতুন ভার্সনের ঘোষণা দেয়।

নতুন এ প্লাটফর্মটিতে রয়েছে ওরাকল এক্সাডাটা ডাটাবেজ মেশিন এক্সনাইনএম এবং এক্সাডাটা ক্লাউডএডকাস্টমার এক্সনাইনএম যেগুলো ডাটা সেন্টারগুলোতে ওরাকল অটোন্যোম্যাস ডাটাবেজ পরিচালনার একমাত্র মাধ্যম। 

পরবর্তী প্রজন্মের এক্সাডাটা এক্সনাইনএম প্ল্যাটফর্ম ৭০ শতাংশেরও বেশি দ্রুত গতিতে অনলাইন ট্র্যানজ্যাকশন প্রসেস (ওএলটিপি) করতে পারে এবং আইও ল্যাটেন্সি থাকে খুবই কম যা ১৯ মাইক্রোসেকেন্ডের নীচে।

এছাড়াও প্ল্যাটফর্মটি ৮৭ শতাংশের বেশি অ্যানালিটিক্যাল এসকিউএল এবং মেশিন লার্নিং ওয়ার্কলোড দিতে সক্ষম। একই দামে পূর্বের প্রজন্মের তুলনায় বেশি পারফরম্যান্স সরবরাহের মাধ্যমে এক্সাডাটা এক্সনাইনএম গ্রাহকদের আর্থিক লেনদেনের খরচ ৪২ শতাংশ কমাতে ও অ্যানালিটিক ওয়ার্কলোড ৪৭ শতাংশ বেশি নিতে সক্ষম করছে।

প্রতিষ্ঠানটির চীফ প্রোডাক্ট অ্যান্ড টেকনোলোজি অফিসার মোহাম্মদ আজমল হুদা বলেন, আমদের প্রায় ৫৫ মিলিয়নেরও বেশি নিবন্ধিত গ্রাহক রয়েছে এবং বিকাশ প্রতিদিন প্রায় ১০ মিলিয়নেরও বেশি আর্থিক লেনদেন সফলভাবে সম্পন্ন করছে। 

তিনি বলেন, এটি সঠিক আর্থিক পণ্য এবং পরিষেবার সাথে বাজারের চাহিদা মেটাতে, ডেটা থেকে সর্বাধিক উপার্জন করতে, দ্রুত প্রতিক্রিয়াশীল হতে এবং অধিক কাজের চাপ নিতে সক্ষম হতে হবে। ওরাকল এক্সাডাটা এক্সনাইন-২ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, মেশিন লার্নিং ও আরও অনেক আধুনিক প্রযুক্তির সমন্বয়ে তৈরি একটি উদ্ভাবন প্ল্যাটফর্ম, যার উচ্চ কর্মদক্ষতা ব্যবসায়িক চাহিদাগুলো পূরণ করতে পর্যাপ্ত সহযোগিতা করছে। 

ওরাকল মিশন ক্রিটিক্যাল ডাটাবেজ টেকনোলোজিসের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জুয়ান লোয়াইজা জানান, নতুন এ প্ল্যাটফর্মটিতে সর্বশেষ অত্যাধুনিক প্রযুক্তির সিপিইউ, নেটওয়ার্কিং এবং স্টোরেজ হার্ডওয়্যার ব্যবহার করা হয়েছে। গ্রাহকরা পূর্বের সংস্করণের দামেই দ্রুততম ওএলটিপি, দ্রুততম অ্যানালিটিক্স এবং সেরা সমন্বিত হার্ডওয়্যার ও সফটওয়্যার পাচ্ছেন।

প্রসঙ্গত, ওরাকল ক্লাউডে অ্যাপ্লিকেশনস প্লাস সিকিউরের সমন্বিত স্যুটস, স্বায়ত্তশাসিত অবকাঠামো সরবরাহ করে থাকে ওরাকল। বিস্তারিত তথ্য জানতে: www.oracle.com 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর