৪ নভেম্বর, ২০২১ ১৩:৫৯

এভিয়েশন খাত নিয়ে বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার মধ্যে ওয়েবিনার অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি

এভিয়েশন খাত নিয়ে বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার মধ্যে ওয়েবিনার অনুষ্ঠিত

‘দি ভিশন অব বঙ্গবন্ধু ইন স্ট্রাকচারিং এভিয়েশন ইন বাংলাদেশ এন্ড দি কো-অপারেটিভ ল্যান্ডস্কেপ ইন দি এভিয়েশন সেক্টর বিটুইন বাংলাদেশ এন্ড ইন্দোনেশিয়া’ শীর্ষক এক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২ নভেম্বর) ইন্দোনেশিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস আয়োজিত এই ওয়েবিনারের আয়োজন করে। 

ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী মাহবুব আলী যোগদান করেন।

ইন্দোনেশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এয়ার ভাইস মার্শাল মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় ওয়েবিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এভিয়েশন অপারেটরস এসোসিয়েশন অব বাংলাদেশ-এওএবি এর মহাসচিব ও নভোএয়ার এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মফিজুর রহমান।  

দুই দেশের মধ্যে এভিয়েশন সেক্টরের বিভিন্ন ক্ষেত্রে সম্ভাব্য সহযোগীতার বিষয়গুলো উপস্থাপিত হয়। দুই দেশের উচ্চ পর্যায়ের সরকারি কর্মকর্তাবৃন্দ এবং এয়ারলাইন্স ও এমআরও সমূহের শীর্ষ নির্বাহীগণ সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন।

প্রেসিডেন্ট এওএবি অঞ্জন চৌধুরী এই রূপ একটি ব্যতিক্রমী এবং প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য রাষ্ট্রদূত এভিএম মোস্তাফিজুর রহমানকে ধন্যবাদ জানান। উভয় দেশের এই খাত সংশ্লিষ্ট শতাধিক শীর্ষ নির্বাহী এই ওয়েবিনারে যোগদান করেন এবং মূল্যবান মতামত প্রদান করেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর