শিরোনাম
১৪ ডিসেম্বর, ২০২১ ১২:৫৪

ইন্ডাস্ট্রি-একাডেমিয়া মেলবন্ধন জোরদার করতে আইইউবি ও এমসিসিআই এর মধ্যে সমঝোতা চুক্তি

অনলাইন ডেস্ক

ইন্ডাস্ট্রি-একাডেমিয়া মেলবন্ধন জোরদার করতে আইইউবি ও এমসিসিআই এর মধ্যে সমঝোতা চুক্তি

ইন্ডাস্ট্রি একাডেমিয়া মেলবন্ধন জোরদার করতে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) ও মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এমসিসিআই) এর মধ্যে সমঝোতা চুক্তি হয়।

৮ ডিসেম্বর রাজধানীর বসুন্ধরায় অবস্থিত আইইউবি ট্রাস্টি লাউঞ্জে সমঝোতা চুক্তিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন আইইউবি’র উপাচার্য তানভীর হাসান, পিএইচডি ও এমসিসিআই এর প্রেসিডেন্ট নিহাদ কবির। এসময়য় আইইউবি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান আব্দুল হাই সরকার ও এমসিসিআই এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আনিস এ খান উপস্থিত ছিলেন। 
 
এই চুক্তির ফলে আইইউবি ও এমসিসিআই যৌথভাবে গবেষণা প্রকল্প, ইকোনোমিক স্টাডিজ ও কেস-রাইটিং পরিচালনা করবে। এছাড়াও ব্যবসা ব্যবস্থাপনা, উৎপাদন বৃদ্ধি, দক্ষতা উন্নয়ন, জ্ঞানের বিকাশ এবং দেশের কর্পোরেট, অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের পরবর্তী ধাপ অর্জনের লক্ষ্যে এই দুই প্রতিষ্ঠান যৌথভাবে কাজ করবে। 
চুক্তি অনুসারে এমসিসিআই এর সহযোগিতায় প্রতি বছর উল্লেখযোগ্য সংখ্যক আইইউবি’র শিক্ষার্থী বিভিন্ন প্রতিষ্ঠানে ইন্টার্ণশীপ করার সুযোগ পাবে। এই শিক্ষার্থীরা এমসিসিআই ফেলো হিসেবে বিবেচিত হবে। 

বাংলাদেশের ইন্ডাস্ট্রি ও একাডেমিয়ার মধ্যে যে বিস্তর ফারাক দূর করতে এই দুই প্রতিষ্ঠান নিবিড়ভাবে কাজ করবে। সমঝোতা চুক্তি অনুষ্ঠানে দুই প্রতিষ্ঠানের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর