শিরোনাম
২৬ ডিসেম্বর, ২০২১ ১৬:০০

সোশ্যাল ইসলামী ব্যাংকের নতুন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক

প্রেস বিজ্ঞপ্তি

সোশ্যাল ইসলামী ব্যাংকের নতুন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক
সম্প্রতি আবু রেজা মো. ইয়াহিয়া সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড (এসআইবিএল)- এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগ দিয়েছেন। এসআইবিএল-এ যোগদানের আগে তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।
 
তিনি ১৯৮৯ সালে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডে প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন। ৩২ বছরের দীর্ঘ কর্মজীবনে তিনি ব্যাংকের কোম্পানি সচিব, ইন্টারনাল কন্ট্রোল, ইনভেস্টমেন্ট ও রিটেইল ইনভেস্টমেন্ট উইং এবং আইন বিভাগের প্রধানসহ গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ব্যাংকের ক্যামেলকো হিসেবেও দায়িত্ব পালন করেন।
 
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি এবং এলএলএম ডিগ্রী অর্জন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন এবং বাংলাদেশ আইন সমিতির তিনি আজীবন সদস্য। সেমিনার ও সিম্পোজিয়ামে অংশগ্রহণের জন্য তিনি ভারত, চীন, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, সৌদি আরব, রাশিয়া, শ্রীলংকা, মালদ্বীপ, ব্রুনাই, মায়ানমারসহ পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করেন।  
 
আবু রেজা মো. ইয়াহিয়া একজন মোটিভেশনাল স্পীকার এবং ব্যাংকিং ও অর্থনৈতিক উন্নয়ন সম্পর্কিত সমসাময়িক বিষয়ের উপর নিয়মিতভাবে পত্র-পত্রিকায় কলাম লিখেন। ইতোমধ্যে বিভিন্ন বিষয়ে তাঁর পাঁচটি বই প্রকাশিত হয়েছে। এছাড়াও তিনি ব্যাংকিং ও অর্থনীতি সংক্রান্ত বিষয়ে নিয়মিতভাবে বিভিন্ন টেলিভিশন চ্যানেলে টকশোতে অংশগ্রহণ করেন।
 
বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর