১৬ ফেব্রুয়ারি, ২০২২ ১৫:১০

পাকিস্তানের ফাইন্ড মাই অ্যাডভেঞ্চারকে অধিগ্রহণ করলো গোযায়ান

অনলাইন ডেস্ক

পাকিস্তানের ফাইন্ড মাই অ্যাডভেঞ্চারকে অধিগ্রহণ করলো গোযায়ান

পাকিস্তানের ফাইন্ড মাই অ্যাডভেঞ্চারকে অধিগ্রহণ করলো গোযায়ান। বাংলাদেশের পর্যটনশিল্পকে ডিজিটাল প্ল্যাটফর্মে নিয়ে আসতে ২০১৭ সালে ট্রাভেল টেক কোম্পানি গোযায়ান যাত্রা শুরু করে। গত মাসের মাঝামাঝি পাকিস্তানি স্টার্টআপ কোম্পানিটি কেনার চূড়ান্ত চুক্তি করে বাংলাদেশি গোযায়ান। অধিগ্রহণ করা পাকিস্তানি স্টার্টআপটি এখন গোযায়ান নামেই পরিচালিত হবে।

২০১৭ সালে যাত্রা শুরুর দুই বছর পর সিঙ্গাপুরে নিবন্ধন নেয় গোযায়ান। গোযায়ানের ব্যবসা সম্প্রসারণের পেছনে বিনিয়োগ করেছে স্টার্টআপ খাতে বিশ্বের অন্যতম বড় বিনিয়োগকারী প্রতিষ্ঠান ডিএসটি গ্লোবাল। এর সাথে আরও যোগ দেয় নরডস্টার পার্টনার্স ও পেব্যাকের প্রতিষ্ঠাতা অ্যালেক্সান্ডার রিটওয়েগার।

গোযায়ানের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা রিদওয়ান হাফিজ জানান, এ অধিগ্রহণের ফলে বিশ্বের ৫ শতাংশ জনগোষ্ঠীকে সেবা দেওয়ার সুযোগ পাবে গোযায়ান। সিঙ্গাপুরে নিবন্ধিত বাংলাদেশি মালিকানাধীন প্রথম স্টার্টআপ হিসেবে বিদেশি কোনো স্টার্টআপকে কিনে নিল গোযায়ান।

২০১৬ সালে প্রতিষ্ঠার শুরু থেকে থেকে ফাইন্ড মাই অ্যাডভেঞ্চারের প্রধান কার্যালয় ছিল করাচি। গোযায়ান কিনে নেওয়ায় এখন সেটির প্রধান কার্যালয় হচ্ছে ঢাকায়। তবে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে করা হয়েছে পরিচালন কার্যালয়। 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর