১২ এপ্রিল, ২০২২ ১৯:৩৬

শিক্ষার্থীদের কোভিড-১৯ স্ক্রিনিং করবে শক্তি ফাউন্ডেশন ও আইআরডি

প্রেস বিজ্ঞপ্তি

শিক্ষার্থীদের কোভিড-১৯ স্ক্রিনিং করবে শক্তি ফাউন্ডেশন ও আইআরডি

দেশের অন্যতম বৃহৎ এনজিও শক্তি ফাউন্ডেশন ও অন্যতম আন্তর্জাতিক গবেষণা সংস্থা IRD Global Bangladesh এর যৌথ সহযোগিতায় এবং Bill and Melinda Gates Foundation’s অর্থায়নে ঢাকার সরকারি ও বেসরকারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়গুলোর সকল শিক্ষার্থীদের বিনামূল্যে Ag-RDT পরীক্ষার মাধ্যমে কোভিড-১৯ স্ক্রিনিং করা হবে। 

এই কার্যক্রমে যেসব শিক্ষার্থী কোভিড-১৯ পজিটিভ হবেন তাদের ক্লিনিক্যাল অ্যাসেসমেন্টের মাধ্যমে চিকিৎসার ব্যবস্থা করা হবে। এছাড়াও যারা আইসোলেশন বা কোয়ারেন্টাইন এ থাকবেন তাদের এবং তাদের পরিবারকে মেন্টাল হেলথ কাউন্সিলিং প্রদান করা হবে ও প্রয়োজনে সামাজিক সমর্থন প্রদান করা হবে। 

গত ৫ এপ্রিল রাজধানীর মিরপুরে শক্তি ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ে এ বিষয়ক একটি চুক্তি স্বাক্ষরিত হয়। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শক্তি ফাউন্ডেশনের উপ-নির্বাহী পরিচালক ইমরান আহমেদ ও IDR Global এর কান্ট্রি ডাইরেক্টর ডা. তাপস রায়। 

উল্লেখ্য, শক্তি ফাউন্ডেশন বিগত করোনাকালীন দেশজুড়ে বিনামূল্যে মাস্ক বিতরণ ও মাস্ক পরিধান সম্পর্কে সচেতনতা মূলক কার্যক্রম ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ পরিচালনা করার মাধ্যমে করোনা প্রতিরোধে অগ্রণী ভূমিকা পালন করে। এই কার্যক্রমের মাধ্যমে শক্তি ফাউন্ডেশন বিনামূল্যে ৩০ লাখেরও বেশি মাস্ক বিতরণ করেছে এবং প্রায় ৫০ লাখ মানুষকে মাস্ক পরিধানে সচেতন করেছে। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর