১৫ আগস্ট, ২০২২ ০৪:০১

কমওয়ার্ড ২০২২: ক্রিয়েটিভ কমিউনিকেশন সম্মাননা

অনলাইন ডেস্ক

কমওয়ার্ড ২০২২: ক্রিয়েটিভ কমিউনিকেশন সম্মাননা

এক্সিলেন্স ইন ক্রিয়েটিভ কমিউনিকেশন, শেরাটন ঢাকার গ্র্যান্ড বলরুমে গালা ইভেন্টে ১১তম সংস্করণে বাংলাদেশের সেরা ক্রিয়েটিভ ক্যাম্পেইন গুলোকে সম্মাননা প্রদান করেছে। 

কমিউনিকেশন এবং মার্কেটিংয়ে কর্মরত, অভিজ্ঞ প্রায় ৭০০ জনেরও অধিক মানুষের সমাগমে ২৪ টি বিভাগের অধীনে- ব্রোঞ্জ, সিলভার, গোল্ড, এবং গ্র্যান্ড প্রিক্স এই চার র‍্যাঙ্ককে সেরা বিজ্ঞাপন গুলোকে পুরস্কৃত করা হয়।
 
এই বছর, পুরস্কারের জন্য ১৩৩১ টিরও বেশি মনোনয়ন জমা পড়ে ।  ১ জুলাই, ২০২১ হতে ৩১ মে, ২০২২ পর্যন্ত উন্মোচিত এবং প্রচারিত ক্যাম্পেইন গুলো নমিনেশনের জন্য বিবেচিত হয়। এর মধ্যে, ৪০% মনোনয়ন বাছাই করা হয় এবং ১৯৩টি মনোনয়ন চূড়ান্ত বিজয়ী হিসাবে নির্বাচিত হয়। বাছাই পর্ব গুলো ১৩৬ জন অভিজ্ঞ জুরি প্রাথমিকভাবে ১২টিশর্টলিস্টিং জুরি প্যানেলে এবং পরবর্তীতে ৭টি গ্র্যান্ড জুরি প্যানেলে বিভক্ত হয়ে সম্পাদন করেন। বিজয়ী ক্যাম্পেইনগুলোর যথাযথ অবস্থান নিশ্চিত করতে ৭ জন জুরি সভাপতি অধিকতর যাচাই প্রকৃয়া অবলম্বন করেন।
 
১১তম কমওয়ার্ডে ৯টি ক্যাম্পেইন গ্র্যান্ড প্রি, ৩১টি গোল্ড, ৫৯টি সিলভার এবং ৯৩টি ব্রোঞ্জ সম্মাননা অর্জন করে।
 
‘গত এক বছরে আমরা যতটা স্পষ্টভাবে কার্যকর কমিউনিকেশনের প্রয়োজনীয়তা অনুভব করেছি সেটা আগে কখনোই করিনি। পরবর্তীতে আমরা যতগুলো ধাপ অতিক্রম করেছি কার্যকর যোগাযোগের প্রয়োজনীয়তা ততোটাই বেড়েছে আসন্ন কঠিন সময়ে আমাদের বেঁচে থাকার জন্য’-উদ্বোধনী বক্তৃতায় বলেছেন নাজিয়া আন্দালিব প্রিমা, ভিজ্যুয়াল আর্টিস্ট, ডিরেক্টর, বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম এবং প্রতিষ্ঠাতা বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরাম ।
 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর