১০ নভেম্বর, ২০২২ ১৬:১৪

'সবাই যদি ভিড়ের মধ্যে জার্সি পরে হাঁটেন, তাহলে...'

প্রেস বিজ্ঞপ্তি

'সবাই যদি ভিড়ের মধ্যে জার্সি পরে হাঁটেন, তাহলে...'

ডিজিটাল সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর ব্যবহার ও জনপ্রিয়তা বেড়ে উঠেছে প্রত্যাশার চেয়েও বহুগুণ! আর এই সুযোগ কাজে লাগিয়ে গড়ে উঠেছে বেশ কিছু ই-কমার্স এবং এফ-কমার্স। ফেসবুক কিংবা গুগল এ খুঁজলে পাওয়া যাবে না এমন কিছুই নেই এখন।

ফেসবুক খুঁজলেই পাওয়া যাবে প্রায় শ' খানেক পেজ যারা কিনা অনলাইনে গেঞ্জি বা টি-শার্ট বিক্রি করছে। বেচা-বিক্রিও কারো কম না! কিন্তু এক জায়গাতে কেন কমতি এখনো পূরণ হয়নি, আর সেটা হলো সৃজনশীলতা। হাতেগোনা গুটিকয়েক কিছু পেজ বাদে মোটামোটি সবার কাছেই পাওয়া যাবে প্রায় একই ডিসাইনের টি-শার্ট। 

আর এই সুযোগকে কাজে লাগিয়ে মাঠে নেমে পড়েছে 'Fatt Haawk Inc.'। ফেইসবুক পেজের মাধ্যমে টি-শার্ট দিয়ে নিজেদের ব্যবসা শুরু করলেও, তাদের মূলমন্ত্র বাংলাদেশে 'ডিজিটাল আর্ট' এর প্রচার করা। Fatt Haawk Inc. এর যাত্রা শুরু হয় ২০২০ সালের শুরুতেই Fatt Haawk নামে। শুরুর পর থেকেই বিভিন্ন ধরণের ডিজিটাল কারুকার্য দেখিয়ে মনে জায়গা করে নেন ইন্টারনেটবাসীর। এরপর ক্রমান্নয়ে তারা অর্গসর হয় এই পরিকল্পনা নিয়ে যে কিভাবে তারা বাংলাদেশে ডিজিটাল আর্ট এর প্রচার এবং প্রসার করতে পারবে, কিভাবে ক্রিয়েটিভ মানুষদের মনে এই স্বপ্ন জাগাতে পারবে যে তারা তাদের এই সরোজনশীলতাকে কাজে লাগিয়ে হতে পারবেন উদ্যোক্তা। আর সেই থেকেই প্রথমবারের মতো বাংলাদেশে প্রতিষ্ঠিত হয় ডিজিটাল আর্ট মার্চেন্ডাইস ব্র্যান্ড Fatt Haawk Inc.!

Fatt Haawk Inc. এখন পর্যন্ত কাজ করছে গ্রাফিটি আর্ট, লেটারিং আর্ট, মান্দালা, লোগো/ব্যাজ ম্যানুপুলেশন এবং কন্টেক্সচুয়াল আর্ট নিয়ে। আর বাংলাদেশে ফুটবল বিশ্বকাপের উন্মাদনাকে নতুন রঙে সাজাতে নিজেদের হাতে এঁকেছেন  ব্রাজিল, আর্জেন্টিনা এবং ফ্রান্স ফুটবল টিমের ম্যানুপুলেটেড ব্যাজ! আর এগুলো দেশের মানুষের হাতে পৌঁছে দিবেন তারা টি-শার্ট, মগ, ক্যানভাস আর পোস্টারের মাধ্যমে। 

এই তরুণ উদ্যোক্তারা বলেন- এমন কোনো ফুটবল ভক্ত নেই যারা কিনা তাদের পছন্দের দলের জার্সি কিনে পড়েন না, কিন্তু সবাই যদি ভিড়ের মধ্যে জার্সি পরে হাঁটেন, তাহলে অনন্যতা বলেতো কিছু থাকবে না। আর এই কারণেই তারা নিয়ে এসেছেন একেবারে নতুন রূপে সেই পুরোনো আবেগ।  

Fatt Haawk Inc. এর টি-শার্ট গুলো হাতে পেতে গ্রাহকদের খুব একটা বেশি কষ্ট করা লাগবে না। তাদের ফেইসবুক পেজ এবং ওয়েবসাইটের মধ্যেই গ্রাহকরা অর্ডার করতে পারবেন তাদের প্রিয় দলের টি-শার্ট, মগ বা পোস্টার। 

যদিও ফুটবলকে কেন্দ্র করে শুরু হলো তাদের যাত্রা, কিন্তু দেশের মানুষকে তাদের প্রতিভা এবং সৃজনশীলতা দিয়ে মুগ্ধ করবেন এমনিই ওয়াদা করেছে টিম Fatt Haawk Inc.; বিনিময়ে শুধু চেয়েছেন দেশের মানুষের সমর্থন।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর