২২ নভেম্বর, ২০২২ ১৩:৪৩

Kool বিশ্বাস করে সকল ছেলেই কুল

অনলাইন ডেস্ক

Kool বিশ্বাস করে সকল ছেলেই কুল

আন্তর্জাতিক পুরুষ দিবসে ‘কুল’ প্রকাশ করেছে নতুন অনলাইন ভিডিও কমার্শিয়াল (ওভিসি)। সবসময় পুরুষকে সঠিক অ্যাপ্রোচ, পজিটিভ স্পিরিটের প্রতি উদ্বুদ্ধ করা দেশের সর্বাধিক জনপ্রিয় মেন্স গ্রুমিং ব্র্যান্ড এবার পুরুষের প্রতি সমাজের বিভাজনের বিষয়টি এই বিজ্ঞাপনচিত্রে তুলে ধরেছে। 

‘All Men Are Kool’ ম্যাসেজ পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে নির্মিত এই বিজ্ঞাপনচিত্রে জীবনে পুরুষদের নানারকম প্রতিকূলতার সম্মুখীন হওয়া নিয়ে কথা বলা হয়েছে। বাংলাদেশে ‘কুল’ সর্বপ্রথম সমাজে বেশিরভাগ মানুষের এড়িয়ে চলা এই বিষয় নিয়ে কথা বলতে এগিয়ে আসলো।

আমাদের চারপাশের অনেক পুরুষই তাদের আলাদা কিছু বৈশিষ্ট্য এবং কিছু সীমাবদ্ধতার কারণে সমাজের চোখে উপযুক্ত পুরুষ হয়ে উঠতে পারে না, শিকার হয় হাজারো বিভাজনের। কিন্তু শত ভিন্নতার পরেও তারা সবাই পুরুষ। ভিন্ন বৈশিষ্ট্যের কারণে কোনরকম বিভাজন, নিন্দা কিংবা বৈষম্য; এসবের কিছুই তাদের প্রাপ্য নয়।
স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড বিশ্বাস করে; যে যেমনই হোক না কেনো, সকল পুরুষই কুল। কাউকে তার স্টাইল, লুক কিংবা কথা বলার ধরণের ওপর ভিত্তি করে বিচার করা উচিত নয়। কারো ক্যারিয়ার অথবা অনুভূতি কখনই তার পুরুষত্ব পরিমাপ করতে পারে না। পুরুষের প্রতি এই বিভাজনমূলক দৃষ্টিভঙ্গিগুলো দূর হয়ে যাক।

বিজ্ঞাপনচিত্রটি নির্মাণ করেছেন জনপ্রিয় বিজ্ঞাপন নির্মাতা মাহাথির স্পন্দন। বিজ্ঞাপনচিত্রটি ১৯ নভেম্বর, আন্তর্জাতিক পুরুষ দিবসে ‘কুল’-এর ফেইসবুক পেজে প্রকাশিত হয়েছে। প্রকাশের পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বিজ্ঞাপনটি নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর