১৯ ডিসেম্বর, ২০২২ ১৩:৩৩

ব্যবসায় স্বচ্ছতা ও প্রতিশ্রুতি জরুরি; দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফা

অনলাইন ডেস্ক

ব্যবসায় স্বচ্ছতা ও প্রতিশ্রুতি জরুরি; দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফা

ব্যবসায় স্বচ্ছতা ও প্রতিশ্রুতি থাকলে এগিয়ে যাওয়া সম্ভব বলে মন্তব্য করেছেন দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফা। তিনি বলেন, ব্যবসায় স্বচ্ছতা ও প্রতিশ্রুতি থাকতে হবে, না হয় কোনো প্রতিষ্ঠান এগিয়ে যেতে পারে না। ব্যবসা হবে পারস্পরিক বোঝাপড়ায়; পরস্পরের জন্য। 

শনিবার (১৭ ডিসেম্বর) রাজধানীর রেডিসন ব্লু হোটেলে দেশবন্ধু গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান দেশবন্ধু চিনি, দেশবন্ধু সিমেন্ট ও দেশবন্ধু ফুড অ্যান্ড বেভারেজের পরিবেশক ও ডিপো মালিকদের নিয়ে বাৎসরিক সম্লেলনে ভার্চ্যুয়াল বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘লিডারস মিট-২০২২’ নামের এই সম্মেলন সকাল ৯টায় শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলে। 

তিনি আরও বলেন, দেশ সব সময় এগিয়ে যাচ্ছে। দেশবন্ধু গ্রুপ এই উন্নয়নের সহযোগী অংশীদার হিসাবে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

গোলাম মোস্তফা বলেন, ২০২৩ সালে নতুম উদ্যমে কাজ করবে দেশবন্ধু গ্রুপ। করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের জন্য আমরা একটি কঠিন সময় পেরিয়ে এসেছি। ওই সময়টিতেও দেশবন্ধু গ্রুপ তার কর্মকর্তা-কর্মচারি ও ব্যবসায়ীদের পাশে ছিল।

এ সময় তিনি উপস্থিত সকল অতিথি ও ব্যাংকের কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি আশা রাখেন তারা আগামী সময়েও দেশবন্ধু গ্রুপের পাশে থাকবে। তিনি উপস্থিত বিভিন্ন পরিবেশক ও ডিপো মালিকদের প্রশ্নের জবাব দেন। নতুন ইংরেজি বছরে যখাসময়ে সকল পণ্য তাদের দোড়গোড়ায় পৌঁছার অঙ্গীকারও ব্যক্ত করেন তিনি। 
 
অনুষ্ঠানটি কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হয়। পরে একে একে মঞ্চে উপবিষ্ঠ হন অতিথিরা। 

অনুষ্ঠানে দেশবন্ধু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) গোলাম রহমান বলেন, ব্যবসা হবে দেশের কল্যাণে। দেশবন্ধু গ্রুপের শ্লোগানই হল দেশ ও জনগণের বন্ধু। তিনি সকল পরিবেশক ও ডিপো মালিকদের নানা সীমাবদ্ধতার মধ্যে কাজ এগিয়ে নেওয়ার জন্য ধন্যবাদ জানান। 

তিনি বলেন, ২০২৩ সালে নতুন উদ্যমে এগিয়ে যাবে দেশবন্ধু গ্রুপ। আপনারা যদি পাশে থাকেন। 

বক্তব্য রাখছেন দেশবন্ধু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) গোলাম রহমান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, গ্রুপের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) সারোয়ার জাহান তালুকদার, গ্রুপের পরিচালক (অপারেশন, এডমিন, এইচআর ও কমপ্লায়েন্স) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. জাকির হোসেন, দেশবন্ধু ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা ইদ্রিসুর রহমান, দেশবন্ধু সিমেন্ট মিলস লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা মো. তোফায়েল আহমেদ আবুল উলাই, দেশবন্ধু সুগার মিলস লিমিটেডের ডিজিএম ওহাদুজ্জামান লেনিন, দেশবন্ধু গ্রুপের ব্র্যান্ড ব্যবস্থাপক, দেশবন্ধু গ্রুপের ব্র্যান্ড অ্যাম্বাসেডর চিত্রনায়ক ফেরদৌস আহমেদ সহ ও বিভিন্ন ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তাগণ।

অনুষ্ঠানে পরিবেশক ও ডিপো মালিকরা ব্যবসা ক্ষেত্রে তাদের নানা সমস্যা, অভিজ্ঞতা ও প্রত্যাশা ব্যক্ত করেন। 

গ্রুপের পরিচালক (অপারেশন, এডমিন, এইচআর ও কমপ্লায়েন্স) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. জাকির হোসেন, পরিবেশক ও ডিপো মালিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন ও দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে দেশবন্ধু গ্রুপের নানা কার্যক্রম ও ২০২৩ ইংরেজি সালের পরিকল্পনা তুলে ধরেন দেশবন্ধু ফুড অ্যান্ড বেভারেজের সিওও ইদ্রিসুর রহমান।

অনুষ্ঠানে আগত পরিবেশক, বিক্রয় প্রতিনিধি ও অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করছেন দেশবন্ধু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমটি) গোলাম রহমান বক্তারা বিশেষভাবে উল্লেখ করেন, দেশবন্ধু গ্রুপের মাধ্যমে সংশ্লিষ্ট ব্যবসায়ী ও দেশ উপকৃত হোক। তারা এও উল্লেখ করেন, দেশবন্ধু গ্রুপ একমাত্র ব্যতিক্রম যে প্রতিষ্ঠান থেকে করোনার সময়ে কারো চাকরি যায়নি। এমনকি কারো বেতনও কমানো হয়নি।  

সকালে নাস্তা গ্রহণের মধ্য দিয়ে অতিথিরা আসন গ্রহণ করেন। দুপুরের খাবার গ্রহণ ও নামাজের বিরতি শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। অনুষ্ঠানে গান করেন স্বনামধন্য শিল্পী ঐশীসহ আরও অনেক শিল্পীবৃন্দ। 

সর্বশেষ পরিবেশক ও ডিপো মালিকদের আকর্ষণীয় পুরস্কারের মাধ্যমে পুরষ্কৃত করা হয়। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর