২২ ডিসেম্বর, ২০২২ ১৪:১৭
পাল বাড়ি

ইজি বিল্ডের দেশ সেরা সবুজ বাড়ি

প্রেস বিজ্ঞপ্তি

ইজি বিল্ডের দেশ সেরা সবুজ বাড়ি

ঢাকার আফতাব নগরের ভেতরে যেতেই, ই-ব্লকের ৩ নাম্বার রোডে চোখে পড়বে আরএফএল গ্রুপের এমডি আর এন পালের স্বপ্নের প্রজেক্ট অনিন্দ্যসুন্দর পাল বাড়ি। হাতিরঝিল লেকের সাথে কানেক্টেড শান্ত জলধারার পাশে, খোলামেলা পরিবেশে অবস্থিত এই বাড়িটি শুধুই একটি বাড়ি নয়, এটি একটি স্বপ্নের বাস্তবায়ন।

আর এই স্বপ্নের বাস্তবায়ন কীভাবে হবে তা নিয়ে বাড়ির স্বত্বাধিকারীর ছিল অনেক সুচিন্তিত ভাবনা। আর এই স্বপ্নের বাস্তবায়নে শুরু থেকে শেষ পর্যন্ত সাথে ছিল ইজি বিল্ড। আধুনিক সব সুযোগ-সুবিধা নিয়ে আর এন পাল তৈরি করেন তার স্বপ্নের পাল বাড়ি। 

তিন কাঠা জমির ওপর নির্মিত এই বাড়িটিতে রয়েছে খোলামেলা পরিসরে ফ্যামিলি গেট টুগেদার স্পেস, ডুপ্লেক্স ইউনিট, সিঙ্গেল ইউনিট,  প্রার্থনার ঘর, ওপেন টু স্কাই লেক ভিউ টেরেস, ছাদে সুবিশাল সুইমিং পুল। প্রতিটি বেডরুম, লিভিংরুম, ডাইনিং স্পেস-এর প্রান্তস্থ অংশজুড়ে লুভারের সাথে ইনডোর প্লান্ট-এর ব্যবহার করা হয়েছে। যার কারণে বাড়ির স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিতকরণসহ তাপমাত্রা কমিয়ে আনা সম্ভব হয়েছে। লুভারের এ রকম ব্যবহারের কারণে আপাতদৃষ্টিতে কোনো ধরনের আলাদা জানালা বা বারান্দার উপস্থিতি টের পাওয়া যায় না। ট্রান্সলুসেন্স অফ স্পেস আর ট্রান্সপারেন্স অফ স্পেস এর প্রয়োগ স্থাপনাটিকে করেছে অনন্য। 

প্রাকৃতিক আলো-বাতাস ও খোলামেলা পরিসর সৃষ্টি করেছে বাড়ির চারপাশের পরিবেশের সাথে অপরূপ মিতালি। মাত্র তিন কাঠার বাড়ির ছাদের সুইমিং পুল আর ওপেন টু স্কাই লেক ভিউ টেরাস যেন দিগন্ত বিস্তৃত আকাশের অসীমতাকে অভ্যর্থনা জানানোর জন্য প্রস্তুত। 

আধুনিক স্থাপত্যের এই বাড়িটি তৈরির স্বপ্ন পূরণের কারিগর ছিল আরএফএল ইজি বিল্ড, যারা ইতিমধ্যে ঢাকা এবং ঢাকার বাইরে উল্লেখযোগ্য অনেক ভবন নির্মাণ করেছেন। দক্ষ আর্কিটেক্ট, ইঞ্জিনিয়ার, সেরামানের বিল্ডিং ম্যাটেরিয়ালসহ সব রকমের নির্মাণ সহযোগিতা দিয়ে পাল বাড়িকে বাস্তবে রূপ দিয়েছে ইজি বিল্ড। 

এ ব্যাপারে আর এন পাল বলেন, পাল বাড়ি নির্মাণে ইজি বিল্ড প্রফেশনালিজম ও কনস্ট্রাকশন এক্সপার্টিজ দেখিয়েছে। সেই সাথে অনটাইম প্রজেক্ট ডেলিভারির মাধ্যমে নিজেদের প্রমিজ ফুল ফিল করেছে, বাড়ি নির্মাণে তাই আমার ভরসা ইজি বিল্ড।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর