৮ জানুয়ারি, ২০২৩ ২০:৩৯
Sonali e-Sheba এবং e-Wallet ব্যবহার করে

বিদেশ থেকে সোনালী ব্যাংকে হিসাব খোলা ও লেনদেন করা যাবে

প্রেস বিজ্ঞপ্তি

বিদেশ থেকে সোনালী ব্যাংকে হিসাব খোলা ও লেনদেন করা যাবে

'স্মার্ট বাংলাদেশ' বিনির্মাণে সক্রিয় অংশীদার হিসেবে সোনালী ব্যাংক লিমিটেড নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে। প্রযুক্তিনির্ভর আধুনিক ব্যাংকিং সেবা বিশ্বের যে কোন প্রান্তে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে সোনালী ইসেবা (Sonali eSheba) মোবাইল অ্যাপের আইওএস (iOS) ভার্সন এর মাধ্যমে বিদেশ থেকে হিসাব খোলা, সোনালী ই-ওয়ালেট (Sonali e-Wallet) মোবাইল অ্যাপের এনড্রয়েড এবং আইওএস (Android and iOS) ভার্সনের মাধ্যমে বিদেশ থেকে লেনদেনসহ দেশের অভ্যন্তরে কিউআর কোডনির্ভর ক্যাশ পেমেন্ট (QR Code based cash payment)-এর উদ্বোধন করা হয়েছে।

৮ জানুয়ারি, রবিবার ব্যাংকের প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে এ ডিজিটাল সেবার উদ্বোধন করেন অর্থ মন্ত্রণায়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ। ব্যাংকের সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর মো. আফজাল করিম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী, অর্থ মন্ত্রণায়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব মোঃ হারুন অর রশীদ মোল্লা, মফিজ উদ্দীন আহমেদ, অমল কৃষ্ণ মন্ডল, পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টরবৃন্দ, প্রধান কার্যালয়ের জেনারেল সকল ম্যানেজারসহ ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সোনালী ই-সেবা, সোনালী ই-ওয়ালেট ও পেমেন্ট গেটওয়ে এসব ডিজিটাল ব্যাংকিং সিস্টেম ব্যবহার করে গ্রাহকেরা ঘরে বসে  ব্যাংকের সেবা ও লেনদেন করতে পারে। এখন থেকে প্রবাসীরাও বিদেশ থেকে ব্যাংকিং সেবা নেয়া ও লেনদেন করতে পারবেন। অ্যাপ নির্ভর সোনালী ই-সেবা, সোনালী ই-ওয়ালেট এখন থেকে গ্রাহকেরা আইওএস ভার্সনও ব্যবহার করে যাবতীয় ব্যাংকিং সেবা নিতে পারবেন। এছাড়া কিউআর কোড যুক্ত হওয়ার ফলে সহজে কেনাকাটা ও লেনদেন কার্যক্রম সুবিধা নিতে পারবেন। 

 বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর