শিরোনাম
৯ জানুয়ারি, ২০২৩ ০১:০৬

সিইএস ফেয়ারে ওয়ালটন

অনলাইন ডেস্ক

সিইএস ফেয়ারে ওয়ালটন

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে চলছে প্রযুক্তি মেলা কনজ্যুমার ইলেকট্রনিক্স শো (সিইএস)। উদ্ভাবনী প্রযুক্তি প্রদর্শনের বৈশ্বিক মঞ্চ এটি। মেলায় বিশ্বের বড় বড় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো তাদের উদ্ভাবন ও পণ্য প্রদর্শন করছে। সিইএসে দর্শনার্থী, উদ্যোক্তা, প্রযুক্তিবিদ এবং এ খাতের ব্যবসায়ীদের আগ্রহের কেন্দ্রে রয়েছে ভবিষ্যত পৃথিবী দেখার প্রযুক্তি মেটাভার্স, চালকবিহীন গাড়ি এবং স্মার্ট বাড়ি।

এই প্রথম বাংলাদেশ থেকে সিইএস ফেয়ারে অংশ নিয়েছে ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্য উৎপাদন ও রপ্তানীকারক প্রতিষ্ঠান ওয়ালটন। সিইএসে প্রতিষ্ঠানটি সবুজ ও টেকসই নানান স্মার্ট গৃহস্থালী এবং প্রযুক্তিপণ্য উপস্থাপন করছে। 

বিভিন্ন দেশের সম্ভাব্য ক্রেতা ও সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের সঙ্গে ওয়ালটন কর্মকর্তাদের ফলপ্রসূ আলোচনা হয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। 

ওয়ালটন আরও জানিয়েছে যুক্তরাষ্ট্রের একটি অনলাইন মার্কেটপ্লেসের সঙ্গেও তাদের দ্বি-পাক্ষিক ব্যবসার বিষয়টি চূড়ান্ত হয়েছে। আগামি ফেব্রুয়ারি কিংবা মার্চ থেকে ওই মার্কেটপ্লেসের মাধ্যমে আমেরিকার বাজারে ওয়ালটন পণ্য বিক্রির জন্য উন্মুক্ত হবে। 

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম মুর্শেদ বলেছেন, ‘সিইএসে আমরা স্মার্ট বাংলাদেশকে উপস্থাপন করছি। প্রযুক্তির এই সর্ববৃহৎ বৈশ্বিক মঞ্চে বাংলাদেশ তথা ওয়ালটনকে তুলে ধরছি। সবচেয়ে আনন্দের ব্যাপার হলো মেলার প্রথম দিন থেকে বিভিন্ন দেশের দর্শনার্থী ও ব্যবসায়ীদের কাছ থেকে আমরা অবিশ্বাস্য সাড়া পাচ্ছি। ইতোমধ্যেই বেশ কিছু প্রতিষ্ঠান ও ব্যবসায়ীর সঙ্গে চূড়ান্ত আলোচনা হয়েছে। এই মেলার মাধ্যমে আমেরিকা, কানাডা ও ইউরোপসহ বিশ্বের বিভিন্ন দেশে বৃহৎ আকারে আমাদের রপ্তানি বাজার সম্প্রসারণ হবে।’ 


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর