২৩ জুন, ২০২৩ ১০:৫৩

ইসলামের ইতিহাস ভার্চুয়ালি তুলে ধরতে রবি নিয়ে এলো ‘রবি ভার্চুয়াল কাফেলা’

অনলাইন ডেস্ক

ইসলামের ইতিহাস ভার্চুয়ালি তুলে ধরতে রবি নিয়ে এলো ‘রবি ভার্চুয়াল কাফেলা’

ইসলামের ইতিহাস ও তার প্রাচীন নিদর্শনগুলো এক নতুন এক্সপেরিয়েন্সের সাথে সকলের সামনে তুলে ধরতে বাংলাদেশে প্রথমবারের মতো রবি নিয়ে এসেছে ‘রবি ভার্চুয়াল কাফেলা’ নামক ভার্চুয়াল থ্রিডি এক্সপেরিয়েন্স ভিত্তিক ডিজিটাল সেবা। গ্রাহকদের জীবনে নতুন সব ইনোভেটিভ এক্সপেরিয়েন্স দেয়ার প্রচেষ্টায় রবির এ উদ্যোগ। এর মাধ্যমে গ্রাহকগণ ভার্চুয়াল রিয়্যালিটি প্রযুক্তির সাহায্যে ইসলামের আলোকে বিবেচিত গুরুত্বপূর্ণ স্থানগুলো ভ্রমণের থ্রিডি এক্সপেরিয়েন্স পাবেন।

এ উদ্যোগের অংশ হিসেবে দেশের বিভিন্ন স্থানে রবি তার নেটওয়ার্ক প্রযুক্তির সাহায্যে ভার্চুয়াল রিয়্যালিটি বুথ স্থাপন করেছে, যেখানে মানুষ সহজে ভিআর হেডসেটের সাহায্যে সেই নিদর্শনগুলো ভার্চুয়াল থ্রিডি এক্সপেরিয়েন্সের মাধ্যমে দেখতে পারবে। এ ছাড়া ঘরে বসেই দেশের যে কোনো জায়গা থেকে ইন্টারনেট এক্সপেরিয়েন্সের মাধ্যমে রবি'র বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মেও ঐতিহাসিক এই জায়গাগুলো এক্সপেরিয়েন্স করা যাবে ৩৬০ ডিগ্রী ভিডিও এর মাধ্যমে।

কাবা শরীফ, রামি আল জামারাত, আরাফাত ময়দানের মতো গুরুত্বপূর্ণ নিদর্শনসমূহ দেখানো হবে এই ভিআর এক্সপেরিয়েন্সে, যেখানে সেই স্থানগুলোর ঐতিহাসিক তথ্যসহ আরও নানা বিষয় জানতে পারবেন আগ্রহী ব্যক্তিরা।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

manual robi islamic

সর্বশেষ খবর