২৫ জুলাই, ২০২৩ ১৬:০৭

দারাজকে সাথে নিয়ে শাকিলের ‘দ্য গ্রেট হিমালয়ান ট্রেইল’ জয়

প্রেস বিজ্ঞপ্তি

দারাজকে সাথে নিয়ে শাকিলের ‘দ্য গ্রেট হিমালয়ান ট্রেইল’ জয়

হিমালয়ান ট্রেইল পাড়ি দিলেন ইকরামুল হাসান শাকিল

 ইতিহাস গড়ে প্রথম বাংলাদেশি হিসেবে দ্য গ্রেট হিমালয়ান ট্রেইল পাড়ি দিলেন ইকরামুল হাসান শাকিল। ০৯ জুলাই ২০২৩ এ কাঞ্চনজঙ্ঘা বেস ক্যাম্পে পৌঁছে ৩৩ তম ব্যক্তি হিসেবে এই অসামান্য অর্জন করেন শাকিল। সীমিত খাবার ও প্রতিকূল পরিবেশের সাথে অনেক চড়াই-উতরাই পাড়ি দিয়ে দেশের জন্য অনন্য সম্মান বয়ে আনলেন তিনি।

গত বছরের আগস্টে শুরু করে ৯৬ দিনের বেশি পায়ে হেটে, ভূমিধস পরিস্থিতিতে ও অত্যন্ত প্রতিকূল আবহাওয়ার মধ্য দিয়ে অতিক্রম করেছেন ১,৭০০ কিলোমিটার  দৈর্ঘ্যের দ্য গ্রেট হিমালয়ান ট্রেইল। সাথে জয় করেছেন ২৯ টি দুর্গম উঁচু পথ, যার মধ্যে ১৪টি ছিল ৫০০০ মিটারের অধিক ও অত্যন্ত ঝুঁকিপূর্ণ। 

শাকিলের এই স্বপ্নপূরণে শুরু থেকেই পৃষ্ঠপোষক ছিল দারাজ বাংলাদেশ। বাংলাদেশকে বিশ্বের মানচিত্রে নতুন উচ্চতায় তুলে ধরার শাকিলের এই প্রয়াসে দারাজ একাত্মতা ঘোষণা করে প্রথমেই। 

এই বিজয়ে দারাজ বাংলাদেশের চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার এ এইচ এম হাসিনুল কুদ্দুস রুশো বলেন, ‘জাতি আজ শাকিলের বিজয়ে উল্লাসিত। আর এই উল্লাসের বীজ বপনে সহায়তা করে দারাজ অত্যন্ত গর্বিত। যুবা দ্বারা পরিচালিত আমাদের এই প্রতিষ্ঠানে আমরা অধ্যবসায়, উদ্যম, সর্বোপরি মানুষের প্রবল ইচ্ছাশক্তিকে অত্যন্ত গুরুত্ব দেই। শাকিলের এই ত্যাগ এবং দেশকে আন্তর্জাতিক সম্মান প্রদানের তার এই লক্ষ্য আমাদের তরুণদের এগিয়ে যেতে পথ দেখায়, আর অনুপ্রাণিত করে পরিবর্তনকে আলিঙ্গন ও চ্যালেঞ্জ মোকাবিলা করে বিশ্বকে জয় করতে।’  

শাকিল শুরু থেকেই তার ‘গ্রেট হিমালয়ান ট্রেইল’ অভিযানের যাত্রায় পাশে থাকার জন্য দারাজ বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছেন। অভিযান শেষে দারাজের লোগো সম্বলিত ছবি দিয়ে দারাজকে পাশে পাওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। ভবিষ্যতে আরও মাইলফলক অর্জনে দারাজকে পাশে পাবেন বলে প্রত্যাশা করেছেন শাকিল।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর