১৬ অক্টোবর, ২০২৩ ২১:৪৮

চতুর্থ বাংলাদেশ লেদার ফুটওয়্যার অ্যান্ড লেদারগুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শো সম্পন্ন

প্রেস বিজ্ঞপ্তি

চতুর্থ বাংলাদেশ লেদার ফুটওয়্যার অ্যান্ড লেদারগুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শো সম্পন্ন

চতুর্থ বাংলাদেশ লেদার ফুটওয়্যার অ্যান্ড লেদারগুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শো (ব্লিস-২০২৩) গত শনিবার সফলভাবে সম্পন্ন হয়েছে। এ আন্তর্জাতিক সোর্সিং প্রদর্শনী বৈশ্বিক ব্র্যান্ডস, বায়ার্স, সোসিং এজেন্টদের কাছে বাংলাদেশে উৎপাদিত চামড়াজাত পণ্য, পাদুকা এবং এক্সেসরিজ প্রদর্শন করেছে।

প্রদর্শনীটি ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা’তে (আইসিসিবি) ১২-১৪ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হয়। লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এলএফএমইএবি) এবং বাণিজ্য মন্ত্রণালয়ের যৌথভাবে আয়োজিত ব্লিস-২০২৩ চামড়া ও পাদুকা শিল্পে একটি আন্তর্জাতিক সোর্সিং শো, যা সহযোগিতা, উদ্ভাবন এবং বাণিজ্যের সুযোগ সৃষ্টি করেছে।

যুক্তরাষ্ট্র, কানাডা, জার্মানি, ইতালি, ভারত, যুক্তরাজ্য, জাপান, পোল্যান্ড, রাশিয়া এবং চীনসহ ১৫টিরও বেশি দেশ থেকে ২০০-এরও অধিক অংশগ্রহণকারী এবং দেশ-বিদেশের ২২০০ জনেরও বেশি দর্শক প্রদর্শনীটি পরিদর্শন করে। ব্লিস-২০২৩ বাংলাদেশকে বৈশ্বিক সাপ্লাই চেইনে চামড়াজাত পণ্য ও পাদুকা খাতের বিশ্বের অন্যতম সম্ভাবনাময় ও অঙ্গীকারবদ্ধ সোর্সিং হাব হিসেবে তুলে ধরেছে। এটি এ শিল্পের বৈশ্বিক বিশেষজ্ঞ, ক্রেতা, ব্র্যান্ড এবং সোর্সিং প্রতিনিধিদের সাথে বাংলাদেশের চামড়াজাত পণ্য, পাদুকা প্রস্তুতকারক, রপ্তানিকারক এবং সহযোগী শিল্পের মাঝে সেতুবন্ধন সৃষ্টি করেছে।

বিডি প্রতিদিন/এমআই

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর