২৬ নভেম্বর, ২০২৩ ১৪:১২

আইএফআইসি ব্যাংক ও ঢাবির যৌথ উদ্যোগে নারীর প্রতি সহিংসতা রোধে সেমিনার

প্রেস বিজ্ঞপ্তি

আইএফআইসি ব্যাংক ও ঢাবির যৌথ উদ্যোগে নারীর প্রতি সহিংসতা রোধে সেমিনার

১৩৩০-এর বেশি শাখ-উপ শাখায় দেশের বৃহত্তম ব্যাংক আইএফআইসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) যৌথ উদ্যোগে সম্প্রতি অনুষ্ঠিত হলো ‌‘বাংলাদেশে নারীর বিরুদ্ধে সহিংসতা দূরীকরণে সচেতনতা বৃদ্ধি’ বিষয়ক সেমিনার। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সহযোগিতায় দিনব্যাপী অনুষ্ঠিত এই সেমিনারের মুখ্য উদ্দেশ্য ছিল বাংলাদেশে নারীর প্রতি সহিংসতার হার কমাতে সচেতনতা বৃদ্ধি ও উদ্বুদ্ধকরণ।

সেমিনারটি সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ পুলিশের বিশেষ শাখার পুলিশ সুপার মাহফুজা লিজা বিপিএম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সহযোগী অধ্যাপক তাসলিমা ইয়াসমিন। সেমিনারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও আইএফআইসি ব্যাংকের কর্মীরা অংশগ্রহণ করেন। এ সময় পারিবারিক সহিংসতা, সাইবার বুলিং-সহ বিভিন্ন অপরাধের সুরক্ষা প্রদান এবং প্রতিরোধ বিষয়ক করণীয় সম্পর্কে আলোচনা করা হয়।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. সীমা জামান, অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, অধ্যাপক ড. মোহাম্মদ নাজমুজ্জামান ভূঁইয়া, অধ্যাপক ড. বোরহান উদ্দিন খানসহ আইএফআইসি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও হেড অব ব্রাঞ্চ বিজনেস মো. রফিকুল ইসলাম, হেড অফ লিগ্যাল অ্যাফেয়ার্সের এস এম আলমগীরসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর