২৭ নভেম্বর, ২০২৩ ১৪:৩৬

দারাজ ১১.১১ ই-কমার্সকে ছড়িয়ে দিচ্ছে সবার কাছে

প্রেস বিজ্ঞপ্তি

দারাজ ১১.১১ ই-কমার্সকে ছড়িয়ে দিচ্ছে সবার কাছে

দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ই-কমার্স প্লাটফর্ম দারাজ সফলভাবে তাদের সেল ১১.১১-এর কার্যক্রম শেষ করেছে। বছরের সবচেয়ে বড় এ সেল এর মাধ্যমে এবার ২ কোটির বেশি গ্রাহককে সেবা প্রদানে সক্ষম হয়েছে। এ বছর তাদের লক্ষ্য ছিল সবচেয়ে বড় সেল উৎসবের মাধ্যমে সকলের কাছে ই-কমার্সের সুযোগ সুবিধাগুলো পৌঁছে দেয়া। 

এ উদ্দেশ্যে তারা ১১.১১-তে অফার করেছে সেরা দাম এবং বৈচিত্র্যময় পণ্য সামগ্রী। সবচেয়ে বেশি বিক্রিত পণ্যের মধ্যে লবণ ও গুড়া দুধের মত নিত্যপ্রয়োজনীয় পণ্য ছিল অন্যতম। এর মাধ্যমে ক্রেতারা অনেক সঞ্চয় করতে সক্ষম হয়েছেন, যা লোকাল কমিউনিটির জীবনমান উন্নত করার যে প্রতিশ্রুতি দারাজ নিয়েছিল তা নিশ্চিত করে।

দারাজ বিক্রেতাদের অনলাইন ব্যবসা প্রসারিত করার প্রতিশ্রুতি রক্ষার্থে ৩০,০০০-এর অধিক ব্র্যান্ড এবং বিক্রেতাদের ১১.১১ সেলে বিক্রয়ের সুবিধা করে দিয়েছে। এ জন্য অনবোর্ডিং ওয়ার্কশপ অফার করা থেকে শুরু করে বিক্রেতাদের ব্যবসার খরচ কমানোর লক্ষ্যে নতুন কো-ফান্ডেড প্রোগ্রাম চালু করা পর্যন্ত বিভিন্ন পদক্ষেপ নেয় দারাজ। ফলে এবার দারাজে নন-ক্যাম্পেইন দিনের তুলনায় ১০০% এর অধিক বিক্রেতা ১১.১১ এর প্রথম ২৪ ঘন্টায় কমপক্ষে ১,৫০০ টাকার বিক্রয় করতে সক্ষম হয়েছেন।

এছাড়াও প্রতিষ্ঠানটি জানায়, এ সেল উৎসবে কন্টেন্ট ক্রিয়েটরদের ক্যারিয়ার ডেভেলপমেন্টের পাশাপাশি আয় করার সুযোগ বাড়িয়ে দিয়েছে। এ বছরের ১১.১১-তে কন্টেন্ট ক্রিয়েটরগণ বিগত বছরের তুলনায় ৪০০% পর্যন্ত তাদের আয় বৃদ্ধি করতে পেরেছেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর