শিরোনাম
৪ ডিসেম্বর, ২০২৩ ১৬:১৪

ব্র্যাক ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হলেন রশীদ আহমেদ

প্রেস বিজ্ঞপ্তি

ব্র্যাক ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হলেন রশীদ আহমেদ

ব্র্যাক ব্যাংকের হেড অব লিগ্যাল অ্যান্ড রিকভারি ব্যারিস্টার রশীদ আহমেদকে ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট পদে পদোন্নতি দেওয়া হয়েছে। ১ ডিসেম্বর থেকে এ পদোন্নতি কার্যকর হয়েছে।  

আইন পেশায় অভিজ্ঞ ব্যারিস্টার রশীদ আহমেদ ২০১০ সালে ব্র্যাক ব্যাংকে হেড অব লিগ্যাল অ্যাফেয়ার্স হিসেবে যোগদান করেন। ব্যতিক্রমী দক্ষতা এবং নেতৃত্ব-গুণাবলির মাধ্যমে তিনি ২০১৭ সালে এসএমই স্পেশাল অ্যাসেট ম্যানেজমেন্ট ফাংশনের অতিরিক্ত দায়িত্ব গ্রহণের মধ্য দিয়ে ব্যাংকে নিজের ভূমিকা আরও সম্প্রসারিত করেন। 

ব্র্যাক ব্যাংকে যোগদানের পূর্বে ব্যারিস্টার রশীদ গ্রামীণফোন, এরিকসন, হুয়াওয়ে এবং বাংলালিংকসহ বেশ কয়েকটি স্বনামধন্য প্রতিষ্ঠানের আইন বিভাগে কাজ করেছেন। এই প্রতিষ্ঠানগুলোতে তার অর্জিত অভিজ্ঞতা ব্যাংকিং খাতের লিগ্যাল প্র্যাকটিস বিশদভাবে বোঝার ক্ষেত্রে ব্যাপকভাবে অবদান রেখেছে। 

ব্যারিস্টার রশীদের কৃতিত্বের প্রশংসা করে ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, “ব্যারিস্টার রশীদ ব্র্যাক ব্যাংকে এক গুরুত্বপূর্ণ দায়িত্বে আছেন। তিনি ব্যাংকের সামগ্রিক আইনি কার্যক্রম এবং এসএমই স্পেশাল অ্যাসেট ম্যানেজমেন্ট ফাংশন - উভয়ই দেখাশোনা করছেন। রশীদের নেতৃত্ব-দক্ষতায় গত কয়েক বছর ধরে ব্র্যাক ব্যাংক ব্যাংকিং খাতের সর্বোত্তম কালেকশান এবং রিকভারি নিশ্চিত করতে সক্ষম হয়েছে। রশীদের ব্যবস্থাপনা কৌশল, শক্তিশালী নেটওয়ার্কিং এবং সক্রিয় ফলো-আপ দক্ষতা তাকে বাংলাদেশের ব্যাংকিং খাতের আইনি কার্যক্রমে একজন রোল মডেলে পরিণত করেছে।” 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর