৮ এপ্রিল, ২০২৪ ১৪:১৮

ঈদ উদযাপনে প্রস্তুত ফ্যান্টাসি কিংডম ও ফয়`স লেক কনকর্ড

প্রেস বিজ্ঞপ্তি

ঈদ উদযাপনে প্রস্তুত ফ্যান্টাসি কিংডম ও ফয়`স লেক কনকর্ড

ঈদ মানেই বাড়তি আনন্দ।  ঈদের এই আনন্দ আরও বাড়িয়ে তুলতে থিম পার্কের কোনো জুড়ি নেই। ঈদের বিশেষ দিনটিতে পরিবার আর বন্ধুদের নিয়ে কিছু আনন্দঘন মুহূর্ত কাটাতে পারে এজন্য ঢাকায় তৈরি করা হয়েছে ফ্যান্টাসি কিংডম, ওয়াটার কিংডম, এক্সট্রিম রেসিং আর হেরিটেজ পার্ক। অন্যদিকে  আন্তর্জাতিক মানের বিনোদনের স্বাদ দিতে চট্টগ্রামবাসীদের জন্য প্রকৃতির কোল ঘেঁষে স্থাপন করা হয়েছে ফয়'স লেক কনকর্ড যাতে রয়েছে সী ওয়ার্ল্ড আর আন্তর্জাতিক মানের রিসোর্ট।

ফ্যান্টাসি কিংডম বাংলাদেশের সর্বপ্রথম স্বয়ংসম্পূর্ণ থীম পার্ক। এখানে থ্রিলিং সব রাইডসের পাশাপাশি রয়েছে বিশাল ওয়াটার কিংডম। আধুনিক বিনোদন জগতের সাথে তাল মিলিয়ে আছে এক্সট্রিম রেসিং গো-কার্ট আর আর্কেড গেমস। আবার বাংলার সৃষ্টি ধরে রেখে দেশের ঐতিহাসিক নিদর্শনগুলোর ছোট আকৃতির নিদর্শন বানানো হয়েছে হেরিটেজ পার্ক-এ। লিয়া রেস্টুরেন্টের মতো মাল্টি-কুইজিন রেস্টুরেন্টও আছে এখানে। সাথে রাত্রিযাপন আর বার-বি-কিউ পার্টির সুব্যবস্থা রাখা হয়েছে রিসোর্ট আটলান্টিস-এ। 

ফ্যান্টাসি কিংডম-এর ঠিক পাশেই তৈরি করে করা হয়েছে দেশের অন্যতম উল্লেখযোগ্য ওয়াটার থীম পার্ক, ওয়াটার কিংডম। এখানে রয়েছে বিভিন্ন ওয়েভ রাইডস, স্লাইডস্, জায়ান্ট পুল, লেজি রিভার এবং ডিজে পার্টি । ফ্যান্টাসি কিংডমের আরেকটি বিশেষ আকর্ষণ হচ্ছে হেরিটেজ পার্ক যেখানে ছোট বড় রাইডের পাশাপাশি থাকছে বাংলাদেশের বিভিন্ন ঐতিহ্যবাহী স্থানের রেপ্লিকা। বহির্বিশ্বের সাথে তাল মিলিয়ে  অ্যাডভেঞ্চারপ্রেমীদের জন্য ফ্যান্টাসি কিংডম প্রথমবারের মতো বাংলাদেশে নিয়ে এসেছে এক্সট্রিম রেসিংয়ের মাধ্যমে বিশ্বমানের গো-কার্ট রেসিংয়ের সুযোগ।

ঈদের খুশিকে আরো বহুগুনে বাড়িয়ে দিতে চট্টগ্রামেও প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর ফয়'স লেক কনকর্ড ভিন্নরকম সাজে সজ্জিত হয়। ৩৩৬ একর জমির উপর গড়ে উঠা আকর্ষণীয় এই পার্ক কমপ্লেক্সে রয়েছে ফয়'স লেক কনকর্ড, সী ওয়ার্ল্ড কনকর্ড আর ফয়'স লেক রিসোর্ট। চট্টগ্রাম শহরের কোলাহলের ভেতরেই মনোরম প্রাকৃতিক পরিবেশে জীব বৈচিত্রে সমৃদ্ধ এই পার্কটি। এখানের বিশাল লেকটি ঘিরে যেমন রয়েছে চমৎকার পাহাড়রাশি সাথেই রয়েছে বিরল প্রজাতির বিভিন্ন গাছগাছালি।

ফয়'স লেক কনকর্ড অ্যামিউজমেন্ট পার্কের রাইডগুলোর মধ্যে ফেরিস হুইল, বাম্পার কার, ফ্যামিলি রোলার কোস্টার, পাইরেট শিপ, পনি এ্যডভেঞ্চার, বেবি ড্রাগন, সার্কাস ট্রেন প্রভৃতি উল্লেখযোগ্য। সী ওয়ার্ল্ড কনকর্ড-এর মূল আকর্ষণই হল কৃত্রিমভাবে সৃষ্ট ঢেউ সম্পন্ন ওয়েভ পুল। এছাড়াও এই পার্কে আছে ফ্যামিলি পুল, টিউব স্লাইড, মাল্টি স্লাইড,  ডুম স্লাইড, প্লেজোন সহ নানা রাইডস। 

ঈদের বিশেষ আয়োজনকে কেন্দ্র করে ফ্যান্টাসি কিংডম কমপ্লেক্স ও ফয়'স লেক কমপ্লেক্স সাজানো হয় বর্ণিল সজ্জায়। এইদিনের বিশেষ আকর্ষণগুলোর মধ্যে রয়েছে ডিজে পাটি, ম্যাজিক শো, লাইভ পারফরমেন্স, ডান্স শো, এক্রোব্যাট শোসহ আরো অনেক কিছু। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর