৩০ এপ্রিল, ২০২৪ ১৪:১৭

এআইইউবি’তে সিএস ফেস্ট অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

এআইইউবি’তে সিএস ফেস্ট অনুষ্ঠিত

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) এর অফিস অফ স্টুডেন্ট অ্যাফেয়ার্স প্রেজেন্ট, কম্পিউটার সাইন্স ডিপার্টমেন্টের সহযোগিতায়, এআইইউবি কম্পিউটার ক্লাব (এসিসি) এর আয়োজনে সিএস ফেস্ট ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। 

গত ২৫ এপ্রিল থেকে ২৮ এপ্রিল- চার দিনব্যাপী এই ফেস্ট অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীদের মধ্যে প্রতিযোগিতা, উদ্ভাবন, প্রযুক্তিগত অগ্রগতি ও সৃজনশীলতার প্রসার এআইইউবি সিএস ফেস্ট ২০২৪ এর মূল লক্ষ্য। 

বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবারও পুরোনো প্রতিযোগিতার পাশাপাশি নতুন কিছু প্রতিযোগিতার সংযোজনে সাজানো হয় সিএস ফেস্ট ২০২৪। ১২টি ভিন্ন প্রতিযোগিতা অ্যাপ শোকেসিং, প্রোগ্রামিং প্রতিযোগিতা, সায়েন্স প্রোজেক্ট শোকেসিং, পোস্টার প্রেজেন্টেশন/আইডিয়া প্রোটোটাইপ, আইসিটি অলিম্পিয়াড, নেটওয়ার্কিং প্রতিযোগিতা, লোগো ডিজাইন প্রতিযোগিতা, গল্প রচনা প্রতিযোগিতা, আর্ট প্রতিযোগিতা, গণিত প্রতিযোগিতা, রোবট সকার ও ড্রোন রেস প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সিএস ফেস্ট ২০২৪ এ বিভিন্ন স্কুল, কলেজ থেকে প্রায় ২০০০ এবং এআইইউবি থেকে প্রায় ৩০০০ শিক্ষার্থী অংশগ্রহণ করে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এআইইউবি’র প্রতিষ্ঠাতা সদস্য ও ট্রাস্টি বোর্ডের সম্মানিত চেয়ারম্যান ইশতিয়াক আবেদীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. বিকর্ণ কুমার ঘোষ, আইসিটি বিভাগের সাবেক সচিব, হাই-টেক পার্কের প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও, রিসার্চ অ্যান্ড ইনোভেশন সেন্টার, এফবিসিসিআই এবং এআইইউবি’র প্রতিষ্ঠাতা সদস্য ও ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান মিসেস নাদিয়া আনোয়ার।

গত ২৮ এপ্রিল সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোস্তফা কামাল এবং বিশেষ অতিথি উপস্থিত ছিলেন এআইইউবি’র প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আব্দুর রহমান। তারা বিজয়ী শিক্ষার্থীদের হাতে সনদ ও ক্রেস্ট তুলে দেন। 

অনুষ্ঠানে এআইইউবি’র রেজিস্ট্রার, প্রক্টর, বিভিন্ন অনুষদের ডিন, ডিরেক্টর, ডিপার্টমেন্ট হেড, ঊর্ধ্বতন কর্মকর্তা, অন্যান্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সিএস ফেস্ট ২০২৪ এর সার্বিক পৃষ্ঠপোষকতায় ছিল ব্রেন স্টেশন ২৩ ও থেরাপ (বিডি) লিমিটেড।

বিডি প্রতিদিন/একেএ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর