৮ মে, ২০২৪ ১৫:১৫

আসুসের ছয়টি নতুন ল্যাপটপ উন্মোচন

অনলাইন ডেস্ক

আসুসের ছয়টি নতুন ল্যাপটপ উন্মোচন

বাংলাদেশে নতুন ল্যাপটপ নিয়ে এসেছে বিখ্যাত ব্র্যান্ড আসুস। মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে ল্যাপটপগুলো বাজারে আনার ঘোষণা দেয় তাইওয়ানিজ ল্যাপটপ ব্র্যান্ড আসুস। এই আয়োজনে মোট ছয়টি নতুন ল্যাপটপের প্রদর্শনী করা হয়। প্রতিটি ল্যাপটপে রয়েছে অত্যাধুনিক সব ফিচার সাথে লেটেস্ট কনফিগারেশন। আসুসের এই অভিনব সব ল্যাপটপে থাকছে এআই-রেডি ফিচার। 

আসুসের নতুন উন্মোচিত ল্যাপটপের মধ্যে রয়েছে- ডুয়াল-স্ক্রিন ল্যাপটপ জেনবুক ডুও, এবং জেনবুক ১৪ ওলেড। আরও থাকছে নতুন গেমিং ল্যাপটপ আরওজি জেফাইরাস জি১৪ ও জি১৬, স্ট্রিক্স স্কার ১৮ এবং স্ট্রিক্স জি১৬। 

আসুস জেনবুক ডুও

ইন্টেল এর সর্বশেষ প্রজন্মের আল্ট্রা সিরিজ প্রসেসর “কোর আল্ট্রা ৯” ব্যবহার করা হয়েছে জেনবুক ডুও ল্যাপটপে। ল্যাপটপটির বিশেষ আকর্ষণ এর ডুয়াল-স্ক্রিন ডিসপ্লে যার দুটি ডিসপ্লেই ওলেড। ল্যাপটপটি রেজল্যুশন ৩কে এবং রিফ্রেশ রেট ১২০ হাটর্জ। 

জেনবুক ১৪ ওলেড

জেনবুক ১৪ ওলেড ল্যাপটপে ব্যবহার করা হয়েছে আসুস লুমিনা ওলেড টাচস্ক্রিন। এর ডিসপ্লে দেয় উজ্জ্বল এবং দারুণ ভিউয়িং এক্সপেরিয়েন্স। এই ল্যাপটপে প্রসেসর হিসেবে আছে ইন্টেল কোর আল্ট্রা ৭ এর ১৫৫এইচ প্রসেসর। দৈনন্দিন কাজ এবং বিনোদন উভয় ক্ষেত্রেই ল্যাপটপটি ভালো পারফরম্যান্সের নিশ্চয়তা দেয়। 

আরওজি জেফাইরাস জি১৪ ও জি১৬ 

গেম খেলা থেকে শুরু করে কন্টেন্ট তৈরি বা এডিটিং এর  কাজে সক্ষম শক্তিশালী ল্যাপটপ আরওজি সিরিজ। এ বছরের এআই-রেডি আরওজি সিরিজের ল্যাপটপে যোগ হয়েছে জেফাইরাস জি১৪ ও জি১৬। যথাক্রমে ১৪ ও ১৬ ইঞ্চির ল্যাপটপ দুটিতে থাকছে এমডি রাইজেন ৯ ও ইন্টেল কোর আল্ট্রা ৭ প্রসেসর। 

আরওজি স্ট্রিক্স জি১৬ 

রিপাবলিক অফ গেমারস বা আরওজি সিরিজের স্ট্রিক্স জি১৬ ল্যাপটপটি ইস্পোর্টস অথবা প্রফেশনাল গেইমারদের জন্য বিশেষ ভাবে তৈরি। এই ল্যাপটপে প্রসেসর হিসেবে আছে ১৪ প্রজন্মের ইন্টেল কোর আই ৯ এবং এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৪০৬০ জিপিইউ। এর ডিসপ্লে আকারে ১৬ ইঞ্চি। 

আরওজি স্ট্রিক্স স্কার ১৮

গেমিংয়ের জন্য বাজারের এখন পর্যন্ত তৈরি সবচেয়ে শক্তিশালী ল্যাপটপ আরওজি স্ট্রিক্স স্কার ১৮। ১৮ ইঞ্চির এই ল্যাপটপটিতে থাকছে ৬৪ গিগাবাইট র‍্যাম, ১ টেরাবাইট এসএসডি। সর্বশেষ ১৪ প্রজন্মের ইন্টেল কোর আই ৯ প্রসেসরের সাথে থাকছে এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৪০৯০ জিপিইউ। 

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর