১০ মে, ২০২৪ ০২:০১

ইউনিলিভার ও গেইন- এর পাইলট প্রকল্প চালু

অনলাইন ডেস্ক

ইউনিলিভার ও গেইন- এর পাইলট প্রকল্প চালু

ইউনিলিভার বাংলাদেশ (ইউবিএল) ও গ্লোবাল অ্যালায়েন্স ফর ইম্প্রুভড নিউট্রিশন (গেইন) সম্মিলিতভাবে একটি পাইলট প্রকল্প গ্রহণ করেছে। বাংলাদেশের শহরাঞ্চলের পরিবেশগত টেকসইতা/স্থায়িত্ব বৃদ্ধি এবং জনস্বাস্থ্য উন্নয়নে ‘ফর পিপল অ্যান্ড প্ল্যানেট: রেজিলিয়েন্ট, হেলদি অ্যান্ড সাসটেইনেবল ফুড অ্যান্ড এনভায়রনমেন্ট সিস্টেমস” শীর্ষক প্রকল্পটি গ্রহণ করা হয়েছে।

প্রকল্পটির মাধ্যমে পরিচ্ছন্নতাকর্মী, বাজারের বিক্রেতা, তরুণ, প্যাকেজিং সরবরাহকারী, সরকারি কর্মকর্তা, বাজার কমিটি ও গ্রাহকদের প্রশিক্ষণ প্রদান করার সঙ্গে সঙ্গে প্রকল্পে যুক্ত করা হবে। এতে খাদ্য বাজারে এককালীন ব্যবহৃত পলিথিনের ব্যবহার কমানোর পাশাপাশি একটি টেকসই প্লাস্টিক বর্জ্য নিষ্কাশন পদ্ধতি খুঁজতে সহযোগিতামূলক সমাধান বের করা এবং সে অনুযায়ী পদক্ষেপ নেওয়া সম্ভব হবে।

গেইন- এর কান্ট্রি ডিরেক্টর ড. রুদাবা খন্দকার বলেন, “বাংলাদেশে টেকসই এবং স্থিতিস্থাপক খাদ্য ব্যবস্থার রূপান্তরের পথে জন-বান্ধব নকশা ব্যবহার করে প্লাস্টিক বর্জ্য হ্রাস করা আমাদের সম্মিলিত প্রচেষ্টার লক্ষ্য।”

ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের (ইউবিএল) চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক জাভেদ আখতার বলেন, “প্লাস্টিকের বিষয়ে ইউনিলিভারের গ্লোবাল সাসটেইনেবিলিটি কৌশলের অংশ হিসেবে, আমাদের লক্ষ্য হলো পরিবেশ থেকে প্লাস্টিক বর্জ্য কমাতে সহায়তা করতে উদ্ভাবনী উদ্যোগ তৈরি এবং সহযোগিতা করা।”

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর