৬ জুন, ২০২৪ ১৮:২৩
পরিবর্তনের ধারায় পথচলা:

তরুণদের প্লাস্টিক দূষণ সম্পর্কে শেখাতে ইউনিলিভার বাংলাদেশের ‘অ্যাওয়্যারওয়েভ ক্যাম্পেইন’

নিজস্ব প্রতিবেদক

তরুণদের প্লাস্টিক দূষণ সম্পর্কে শেখাতে ইউনিলিভার বাংলাদেশের ‘অ্যাওয়্যারওয়েভ ক্যাম্পেইন’

বিশ্ব পরিবেশ দিবস, ২০২৪ এর সঙ্গে সংগতি রেখে গত ২ জুন থেকে ৬ জুন পর্যন্ত চট্টগ্রাম ও ঢাকার ১০টি স্কুলের এক হাজার শিক্ষার্থী নিয়ে এ ক্যাম্পেইন আয়োজন করা হয়

দেশের অন্যতম নিত্য-ব্যবহার্য ও ভোগ্যপণ্য (এফএমসিজি) উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠান ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড (ইউবিএল) পরিবেশগত সংকট মোকাবিলায় ‘অ্যাওয়্যারওয়েভ’ শীর্ষক একটি ক্যাম্পেইনের আয়োজন করেছে।

প্রতিষ্ঠানের কর্মীদের স্বেচ্ছাসেবী প্ল্যাটফর্ম ‘প্রয়াস’ এর আওতায় ইয়ং পাওয়ার ইন সোস্যাল এ্যাকশন (ইপসা) ও সানসিল্ক -কে সঙ্গে নিয়ে এ অসাধারণ উদ্যোগ গ্রহণ করেছে প্রতিষ্ঠানটি।

বিশ্ব পরিবেশ দিবস, ২০২৪ এর সঙ্গে সংগতি রেখে গত ২ জুন থেকে ৬ জুন পর্যন্ত চট্টগ্রাম ও ঢাকার ১০টি স্কুলের এক হাজার শিক্ষার্থী নিয়ে এ ক্যাম্পেইন আয়োজন করা হয়। শিক্ষার্থীদের শুধু প্লাস্টিক দূষণ সম্পর্কে জানানো এ উদ্যোগের উদ্দেশ্য নয়, বরং এর লক্ষ্য হলো প্লাস্টিক দূষণের বিরুদ্ধে লড়াইয়ে পরবর্তী প্রজন্মের ক্ষমতায়ন করা।

ক্যাম্পেইনের আওতায়, ইউনিলিভার বাংলাদেশ (ইউবিএল) এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জাভেদ আখতার এবং ফাইন্যান্স ডিরেক্টর জিনিয়া তানজিনা হকসহ ইউনিলিভারের বেশ কয়েকজন কর্মকর্তা রাজধানীর শেরে বাংলা নগর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে যান এবং ক্যাম্পেইনটি পরিচালনা করেন। এই ক্যাম্পেইনে জাভেদ আখতার শিক্ষার্থীদের কাছে তার সমুদ্রের তলদেশে ঘুরে দেখার একটি দারুণ গল্প শেয়ার করেন। পানির নিচে বিপুল পরিমাণ প্লাস্টিকের উপস্থিতি থাকার বিষয়টি তার গল্পে উঠে আসে। ফলে শিক্ষার্থীরা প্লাস্টিক দূষণ মোকাবিলার গুরুত্ব সম্পর্কে বুঝতে পারে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর