শিরোনাম
৩০ আগস্ট, ২০২৪ ২৩:২১

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের নতুন চেয়ারম্যান নির্বাচিত

প্রেস বিজ্ঞপ্তি

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের নতুন চেয়ারম্যান নির্বাচিত

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসির (ইউসিবি) চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান, নির্বাহী কমিটির চেয়ারম্যান, অডিট কমিটির চেয়ারম্যান ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটি নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এতে ব্যাংকটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ব্যবসায়ী ও উদ্যোক্তা শরীফ জহীর। নির্বাহী কমিটির চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন শিল্পোদ্যোক্তা মো. তানভীর খান। 

বৃহস্পতিবার (২৯ আগস্ট) ইউসিবির কর্পোরেট অফিসে অনুষ্ঠিত পর্ষদ সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়া পর্ষদ সভায় ব্যাংকের ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. সাজ্জাদ হোসেন, ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির প্রধান হয়েছেন মো. ইউসুফ আলী এবং অডিট কমিটির প্রধান হয়েছেন চার্টার্ড অ্যাকাউনটেন্ট ওবায়দুর রহমান।

ইউসিবির পরিচালনা পর্ষদের নবনির্বাচিত চেয়ারম্যান শরীফ জহীর একজন সিআইপি এবং বাংলাদেশে ব্যবসা ও শিল্প খাতে কর্পোরেট গভর্ন্যান্স প্রতিষ্ঠার অন্যতম পথপ্রদর্শক। তিনি পোশাক ও বস্ত্র খাতের স্বনামধন্য ব্যবসা প্রতিষ্ঠান অনন্ত গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। তার নেতৃত্বে অনন্ত গ্রুপ ৪০০ মিলিয়ন ডলার বার্ষিক টার্নওভার এবং ৩১ হাজার জনেরও বেশি লোকের কর্মসংস্থান করেছেন। তিনি ইউনিভার্সিটি অফ টেক্সাস, অস্টিন, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে অর্থনীতি ও অর্থশাস্ত্রে বিএসসি ডিগ্রি অর্জন করেছেন। তিনি অনন্ত টেরেসের মতো টেকসই উদ্যোগের প্রতিষ্ঠাতা। জহীর বর্তমানে বাংলাদেশ ইকোনমিক জোন ইনভেস্টর অ্যাসোসিয়েশনের ভাইস-প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে ২০১৩-২০২৫ মেয়াদে তিনি ইউসিবির ভাইস-চেয়ারম্যান হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।  

বিশিষ্ট ব্যবসায়ী উদ্যোক্তা মো. তানভীর খান জে কে গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক। তিনিও একজন সিআইপি। তিনি বিশিষ্ট ব্যবসায়ী ও ইউসিবির অন্যতম উদ্যোক্তা মো. জাহাঙ্গীর আলম খাঁনের জ্যেষ্ঠ পুত্র। একজন নিবেদিতপ্রাণ জনহিতৈষী হিসেবে তিনি চট্টগ্রামের একটি ৮০ শয্যার জে কে মেমোরিয়াল হাসপাতালের সঙ্গে যুক্ত।  তানভীর খান চট্টগ্রাম সমিতি-ঢাকা, সাভার গলফ ক্লাব, ঢাকা বোট ক্লাব, বিজিএমইএ অ্যাপারেল ক্লাব এবং গুলশান ক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য। তিনি বাংলাদেশ ফিলিপাইন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিপিসিসিআই) বোর্ডে দায়িত্ব পালন করেছেন। তিনি ২০১৬-১৭ করবর্ষে ৪০ বছরের কম বয়সী সর্বোচ্চ করদাতা হিসাবে সম্মানিত হয়েছিলেন।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর