শিরোনাম
৫ সেপ্টেম্বর, ২০২৪ ১০:৫৫

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের চেয়ারম্যান হলেন আব্দুল মান্নান

অনলাইন ডেস্ক

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের চেয়ারম্যান হলেন আব্দুল মান্নান

মোহাম্মদ আব্দুল মান্নান

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক পিএলসির নবগঠিত পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন সাবেক ব্যাংকার মোহাম্মদ আব্দুল মান্নান।

বুধবার (৪ সেপ্টেম্বর) ব্যাংকটি এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে।

আবদুল মান্নান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দীর্ঘসময় দায়িত্ব পালন করেন।

তিনি এশিয়া প্যাসিফিক ও ভূমধ্যসাগরীয় অঞ্চলের নির্বাচিত সিইওদের সেরা সম্মাননা ‘দি এশিয়ান ব্যাংকার সিইও লিডারশিপ অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড-২০১৬’ অর্জন করেন। এছাড়া, সরদার প্যাটেল অ্যাওয়ার্ড-২০১৬, ইসলামিক ব্যাংকিং অ্যাওয়ার্ড-২০১৩, রেমিট্যান্স অ্যাম্বাসেডর অব বাংলাদেশ অ্যাওয়ার্ড-২০১২ এ ভূষিত হয়েছেন তিনি।

তিনি দেশ বিদেশে বিভিন্ন সভা ও সেমিনারে অংশগ্রহণ করেন। এরমধ্যে রয়েছে- ইন্টারন্যাশনাল কনফারেন্স অব আইডিবি গ্রপ (২০১০-১২,২০১৬), এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক-২০১৩, ইসলামিক ফিন্যান্সিয়াল সার্ভিস বোর্ড-২০১৩, ওয়ার্ল্ড ইসলামিক ইকোনমিক ফোরাম-২০১৪ ও ফ্লেমিং গালফ এফজেডই-২০১০ অন্যতম। এছাড়া তিনি আইডিবি, ব্যাংক নেগারা, আইএফএসবিসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার আয়োজিত সেমিনারে অংশগ্রহণ করেন। আমেরিকার কলম্বিয়া ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়া বার্কেলে, যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব অক্সফোর্ড, ইউনিভার্সিটি অব ক্যাম্ব্রিজের সিইও লিডারশিপ ডেভেলপমেন্ট প্রোগ্রামে অংশগ্রহণ করেন।

ব্যাংকের নবগঠিত পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা থাকলেও শীঘ্রই এই সংকট কাটিয়ে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক একটি সুদৃঢ় ও গ্রাহক বান্ধব ব্যাংকে রূপান্তরিত হবে।

তিনি বলেন, ইসলামী ব্যাংকিং ব্যবস্থায় ব্যাংক ও গ্রাহকের মধ্যে অংশীদারিত্বের সম্পর্ক বিরাজমান। এই সম্পর্কের ভিত্তিতে পারস্পরিক সহযোগিতার মাধ্যমে ব্যাংকটি দেশের অন্যতম শরীয়াহ ব্যাংকে উন্নীত হবে।

গ্রাহকের আমানতের সুরক্ষা ও আস্থা রক্ষায় ব্যাংকের প্রতিটি স্তরে আর্থিক স্বচ্ছতা, জবাবদিহিতা ও সুশাসন নিশ্চিত করা হবে বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

পর্ষদের অন্য সদস্যরা হলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক মো. আজিজুর রহমান, উত্তরা ব্যাংকের সাবেক উপব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল কুদ্দুছ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম ডিপার্টমেন্টের সহযোগী অধ্যাপক ড. মো. সাইফুল আলম এবং চার্টার্ড একাউন্টেন্ট মো. রাগিব আহসান। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর