২৬ সেপ্টেম্বর, ২০২৪ ১১:৩৪

সাউথইস্ট ব্যাংকের ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

অনলাইন ডেস্ক

সাউথইস্ট ব্যাংকের ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

সাউথইস্ট ব্যাংক পিএলসি ২০২৩ সালের শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন করেছে। এর মধ্যে ৬ শতাংশ নগদ ও ৪ শতাংশ বোনাস শেয়ার বা স্টক লভ্যাংশ। বুধবার ব্যাংকের ২৯তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এই লভ্যাংশ অনুমোদন করা হয়। ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

সভায় ব্যাংকের সম্মানিত চেয়ারম্যান আলমগীর কবির, এফসিএ সভাপতিত্ব করেন। সভায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে অংশগ্রহণ করেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান জনাব মো. আকিকুর রহমান, ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং উদ্যোক্তা পরিচালক এম. এ. কাশেম, ব্যাংকের সাবেক চেয়ারম্যান এবং উদ্যোক্তা পরিচালক আজিম উদ্দিন আহমেদ, উদ্যোক্তা পরিচালক মিসেস দুলুমা আহমেদ, উদ্যোক্তা পরিচালক মিসেস জোসনা আরা কাশেম, পর্ষদের পরিচালকবৃন্দ মিসেস রেহানা রহমান, নাসির উদ্দিন আহমেদ, মো. রফিকুল ইসলাম (প্রতিনিধি পরিচালক এশিয়া ইন্স্যুরেন্স লি.), স্বতন্ত্র পরিচালক মোহাম্মদ দেলোয়ার হোসেন।

সভায় আরও সংযুক্ত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক জনাব নুরুদ্দীন মো. ছাদেক হোসাইন এবং কোম্পানি সচিব এ.কে.এম. নাজমুল হায়দার। ব্যাংকের সম্মানীত উদ্যোক্তাগণ এবং বিপুল সংখ্যক শেয়ারহোল্ডারবৃন্দ ডিজিটাল প্ল্যাটর্ফমে মাধ্যমে সভায় অংশগ্রহণ করেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নুরুদ্দীন মো. ছাদেক হোসাইন ২৯তম (ভার্চ্যুয়াল) বার্ষিক সাধারণ সভায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে অংশগ্রহণকারী শেয়ারহোল্ডারদের স্বাগত জানান এবং ২০২৩ সালে ব্যাংকের পরিচালন ফলাফলের উপর আলোকপাত করেন। তিনি ব্যাংক কর্তৃক গৃহীত ভবিষ্যত পরিকল্পনা এবং কৌশলসমূহ উপস্থাপন করেন যা ব্যাংকের পরিচালনগত দক্ষতা ও সম্পদের গুনগত মান বৃদ্ধিতে সহায়তা করবে।

সভায় জানানো হয়, সাউথইস্ট ব্যাংক ২০২৩ সালে ৮৮৫ কোটি ৭৬ লাখ ৩০ হাজার টাকার পরিচালন মুনাফা অর্জন করে। একই সময় ব্যাংকের আমানতের পরিমাণ ৩৮ হাজার ৬৪০ কোটি ২৪ হাজার টাকা, মোট সম্পদের পরিমাণ ৫১ হাজার ৮৬ কোটি ৪২ লাখ ৪০ হাজার টাকা দাঁড়ায়। এই সময়ে ব্যাংকের শেয়ারপ্রতি আয় ১ টাকা ৬৬ পয়সা এবং শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য ২৪ টাকা ৯২ পয়সায় ওঠে।

ক্রেডিট রেটিং ইনফরমেশন এন্ড সার্ভিসেস লিমিটেড (ক্রিসল) ২০২৩ সালের ৩১ ডিসেম্বের নিরীক্ষিত আর্থিক বিবরণীর এবং ৩০ শে জুন, ২০২৪ সালের অনিরীক্ষিত আর্থিক বিবরণীর উপর ভিত্তি করে দীর্ঘমেয়াদের জন্য ব্যাংকের ক্রেডিট রেটিং এএ (ডবল এ) এবং স্বল্প মেয়াদের জন্য এসটি-২ প্রদান করেছে।
ব্যাংকের ২৯তম (ভার্চ্যুয়াল) বার্ষিক সাধারণ সভায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে সংযুক্ত শেয়ারহোল্ডারগণের সর্বসম্মত ভোটে ৬% নগদ লভ্যাংশ ও ৪% বোনাস লভ্যাংশ এবং ২০২৩ সালে সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসমূহ অনুমোদিত হয়।

ব্যাংকের সম্মানিত চেয়ারম্যান আলমগীর কবির, এফসিএ, তাঁর বক্তব্যে ব্যাংকের টেকসই প্রবৃদ্ধি অর্জনে সর্বাত্মক সহযোগিতা ও সমর্থনের জন্য পরিচালকবৃন্দ এবং শেয়ারহোল্ডারগণের উচ্ছ্বসিত প্রশংসা করেন। ব্যাংকের ভাবমূর্তি অক্ষুন্ন রেখে তিনি ব্যাংকের পরিচালন দক্ষতার মান ও মুনাফা বৃদ্ধির জন্য শেয়ারহোল্ডারদের পাঠানো সুচিন্তিত ও গঠনমূলক পরামর্শসমূহ বাস্তবায়নেরও প্রতিশ্রুতি প্রদান করেন।

ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং উদ্যোক্তা পরিচালক এম. এ. কাশেম ব্যাংকের শেয়ারহোল্ডারদেরকে এজিএম এ অংশগ্রহণের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য গুরুত্বারোপ করেন। এসময় উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার অনলাইনে তাদের মূল্যবান প্রশ্ন ও মতামত প্রেরণ করেন।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর