সোমবার, ২৯ জুলাই, ২০১৩ ০০:০০ টা

নোয়াখালী কুমিল্লা পটুয়াখালীতে শতাধিক গ্রাম প্লাবিত

নোয়াখালী কুমিল্লা পটুয়াখালীতে শতাধিক গ্রাম প্লাবিত

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে ভারী বর্ষণ ও জোয়ারে নোয়াখালী, কুমিল্লা ও পটুয়াখালীর নিম্নাঞ্চলের শতাধিক গ্রাম প্লাবিত হয়েছে। এসব গ্রামের লক্ষাধিক মানুষ পানিবন্দী হয়ে পড়ায় নেমে এসেছে চরম দুর্ভোগ। পানি আরও বৃদ্ধি পেতে পারে এমন শঙ্কায় আতঙ্কে দিন কাটছে উপকূলবাসীর। প্রতিনিধিদের পাঠানো খবর_

নোয়াখালী প্রতিনিধি জানান, সদর, সুবর্ণচর, কোম্পানীগঞ্জ ও হাতিয়া উপজেলার সুখচরের ১০ গ্রাম, নলচিরার ৪ গ্রাম, নলেরচরের ১০ গ্রামসহ বিস্তীর্ণ এলাকার ৫০ গ্রাম প্লাবিত হয়েছে। এসব চরাঞ্চলের বাসিন্দারা পানিবন্দী অবস্থায় চরম দুর্ভোগে দিনাতিপাত করছেন। কুমিল্লা প্রতিনিধি জানান, চৌদ্দগ্রামে গত দুই দিনের প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে বিভিন্ন খালের পাড় ভেঙে পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নের অর্ধশতাধিক গ্রাম প্লাবিত হয়েছে। ভেসে গেছে মৎস্য খামার, পুকুরের মাছ। ব্যাপক ক্ষতি হয়েছে কাঁচা-পাকা রাস্তার। তলিয়ে গেছে প্রায় ১৮০০ হেক্টর জমির ফসল।

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি জানান, কলাপাড়ায় বিধ্বস্ত জলোচ্ছ্বাস নিয়ন্ত্রণ বাঁধের ভাঙা অংশ দিয়ে রামনাবাদ নদীর পানি প্রবেশ করে উপজেলার লালুয়া ইউনিয়নের ২৫টি গ্রাম তলিয়ে গেছে। বিচ্ছিন্ন হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। জোয়ারের পানির চাপে চারটি ব্রিজসহ কাঁচা সড়ক বিধ্বস্ত হয়ে গেছে।

 

 

সর্বশেষ খবর