মঙ্গলবার, ২১ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

বীরগঞ্জে তাজা বুলেট ও চিঠি পাঠিয়ে চাঁদা দাবি

বীরগঞ্জে তাজা বুলেট ও চিঠি পাঠিয়ে চাঁদা দাবি

দিনাজপুরের বীরগঞ্জে সর্বহারা পরিচয় দিয়ে বাড়িতে তাজা বুলেটসহ চিঠি পাঠিয়ে এক ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা দাবি করেছে দুর্বৃত্তরা। তিন লক্ষ টাকা চাঁদা না দিলে দুই পুত্রসহ নবীন চন্দ্র সাহা (৫০) নামে ওই ব্যবসায়ীকে হত্যা করা হবে বলে মুঠোফোনে হুমকি দেওয়া হয়েছে।

নবীন চন্দ্র সাহা দিনাজপুরের বীরগঞ্জ পৌর শহরের মৃত ধীরেন চন্দ্র সাহার পুত্র এবং এলাকার বিশিষ্ট ব্যবসায়ী। সোমবার রাত ১০টায় তিনি এ ব্যাপারে বীরগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

বিশিষ্ট ব্যবসায়ী নবীন চন্দ্র সাহা বলেন, 'গত রবিবার সন্ধ্যা ৬টা ৩১ মিনিটে আমার মুঠোফোনে অজ্ঞাত ব্যক্তি নিজেকে সর্বহারা পরিচয় দিয়ে আমার বাড়ির প্রবেশ দরজার ছাঁদে একটি জরুরি চিঠি আছে বলে জানান। রাতে বাড়ি ফিরে ফোনের কথামতো ছাদে একটি খাম পাই। খামটি খুলে দেখি সেখানে একটি তাজা বুলেট এবং একটি চিঠি রয়েছে। চিঠিতে নিজেদের সর্বহারা পরিচয় দিয়ে তিন লক্ষ টাকা চাঁদা দাবি করা হয়েছে। টাকা না দিলে আমাকেসহ আমার দুই ছেলেকে হত্যা করা হবে বলে হুমকি দিয়েছে। চিঠিতে এমন আরও নয় ব্যবসায়ীকে হত্যার পরিকল্পনার কথা উল্লেখ করা হয়েছে। পরিবারের লোকজনের সাথে আলোচনা করে লিখিতভাবে বীরগঞ্জ থানাকে বিষয়টি অবহিত করে চিঠি ও বুলেটটি জমা দিয়েছি।'

বীরগঞ্জ থানার ওসি কেএম শওকত হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। হুমকিদাতাদের গ্রেফতারে পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে।

বিডি-প্রতিদিন/২১ অক্টোবর ২০১৪/আহমেদ

সর্বশেষ খবর