শুক্রবার, ২৪ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

চুয়াডাঙ্গা প্রেসক্লাবে হামলার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন, গ্রেফতার ৪

চুয়াডাঙ্গা প্রেসক্লাবে হামলার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন, গ্রেফতার ৪

চুয়াডাঙ্গা প্রেসক্লাবে হামলা ও ভাংচুর ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের দাবিতে শুক্রবার প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সদর থানা চত্বরে অবস্থান কর্মসূচি পালন করেছেন চুয়াডাঙ্গার সাংবাদিকরা। এদিকে হামলার ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে আতিকুর রহমান রাব্বি (২৮), আজম আলী (৩০), মোহাম্মদ সেতু (২৮) ও শ্রী তপন কুমার (২৫) নামে চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

প্রেসক্লাবে হামলা ও সাংবাদিকদের মারপিট করে আহত করার প্রতিবাদে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাংবাদিকরা বৃহস্পতিবার রাতে প্রেসক্লাবে এক জরুরি বৈঠক করেন। এতে সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভাপতি মাহতাব উদ্দিন। ওই সভার সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার সকাল ১০টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সামনে সাংবাদিকরা মানববন্ধন করেন। মানববন্ধন শেষে সাংবাদিকদের এক মৌন মিছিল শহর প্রদক্ষিণ শেষে চুয়াডাঙ্গা সদর থানায় গিয়ে শেষ হয়। পরে চুয়াডাঙ্গা সদর থানা চত্বরে সাংবাদিকরা অবস্থান কর্মসূচি পালন করেন। অবস্থান কর্মসূচি চলাকালে বক্তৃতা করেন প্রেসক্লাব সেক্রেটারী সরদার আল আমিন, ইত্তেফাক প্রতিনিধি আজাদ মালিতা ও প্রেসক্লাব সভাপতি মাহতাব উদ্দিন।

অবস্থান ধর্মঘট চলাকালে চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান মুন্সী সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, বৃহস্পতিবার দুপুরে চুয়াডাঙ্গা প্রেসক্লাবে হামলা ও সাংবাদিকদের মারপিট করে আহত করার ঘটনার সাথে জড়িতদের ভিডিও ফুটেজ ও ছবি দেখে চিহ্নিত করা হয়েছে। তাদের মধ্যে শহরের জিনতলা মল্লিক পাড়ার আজিজুর রহমানের ছেলে আতিকুর রহমান রাব্বি (২৮), একই এলাকার আশরাফ আলীর ছেলে আজম আলী (৩০), শহরের জিনতলার আব্দুল মান্নানের ছেলে মোহাম্মদ সেতু (২৮) ও শহরের কেদারগঞ্জ মালোপাড়ার শ্রী বুড়ো কুমারের ছেলে শ্রী তপন কুমারকে (২৫) গ্রেফতার করা হয়েছে। তিনি বলেন, আরো যাদের চিহ্নিত করা হয়েছে তাদেরও অবিলম্বে গ্রেফতার করা হবে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দুপুরে চুয়াডাঙ্গা কৃষি উন্নয়ন কর্পোরেশনের ঠিকাদারি কাজের সাথে সম্পৃক্ত আওয়ামী লীগের প্রতিপক্ষ দুটি গ্রুপ শহরে সশস্ত্র মিছিল করার সময় বেলা দেড়টার দিকে একদল অস্ত্রধারী প্রেসক্লাবে ঢুকে ভাংচুর করে এবং চারজন সাংবাদিককে মেরে জখম করে। আহত সাংবাদিকরা হলেন, মাছরাঙ্গা টেলিভিশনের চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি ফাইজার চৌধুরী, দি নিউ নেশন পত্রিকার প্রতিনিধি মিজানুল হক মিজান, বৈশাখী টেলিভিশনের চুয়াডাঙ্গা প্রতিনিধি মরিয়ম শেলী ও জনকণ্ঠ প্রতিনিধি রাজিব হাসান কচি।

বিডি-প্রতিদিন/২৪ অক্টোবর ২০১৪/আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর