শুক্রবার, ২৪ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

সিরাজগঞ্জে পুলিশী বাঁধায় ইসলামী আন্দালনের মিছিল পন্ড

সিরাজগঞ্জে পুলিশী বাঁধায় ইসলামী আন্দালনের মিছিল পন্ড

পবিত্র হজ্ব, তাবলীগ জামায়াত ও বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা.) সম্পর্কে কুটুক্তকারী লতিফ সিদ্দিকীর নাগরিকত্ব বাতিল ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে ইসলামী আন্দোলনের বাংলাদেশের মিছিল-সমাবেশ পুলিশী বাঁধায় পন্ড হয়ে গেছে।

আজ বিকেল তিনটার দিকে সিরাজগঞ্জ বাজার ষ্টেশন স্বাধীনতা স্কয়ার চত্বরে সমাবেশ ও মিছিলের জন্য জমায়েত হওয়া শুরু করার চেষ্টা করলে পুলিশ বাঁধা দেয়। এক পর্যায়ে পুলিশ উপস্থিত নেতাকর্মীদের উপর লাঠিচার্জ করে এবং সমাবেশে ব্যবহৃত মাইক ও রিক্সা থানায় নিয়ে যায়।

পুলিশের লাঠিচার্জের তীব্র নিন্দা জানিয়ে তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় ইসলামী আন্দোলন বাংলাদেশ সিরাজগঞ্জ শাখার সভাপতি মুফতি মুহিবুল্লাহ জানান, বুধবার জেলা প্রশাসকের কাছে থেকে মিছিল সমাবেশের অনুমতি নেয়া হলেও পুলিশ অজ্ঞাত কারণে তাদের সমাবেশ স্থলে এসে চালিয়ে লাঠিচার্জ করে। এতে তাদের তিন কর্মী আহত হয়েছেন বলেও তিনি দাবী করেন। এমনকি তাকে ঘটনাস্থলে গেলে তাকেও গ্রেফতার করা হবে বলেও পুলিশের পক্ষ থেকে জানানো হয়।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুল ইসলাম জানান, লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে সরকার আইনগত ব্যবস্থা নিচ্ছে। এখানে মিছিল-মিটিং করে পরিস্থিতি উত্তপ্ত করার প্রয়োজন নেই। তাই মিছিল করতে দেয়া হয়নি। কিছু কর্মীরা মিছিলের জন্য জড়ো হওয়ার চেষ্টা করেছিল তাদের সরিয়ে দেয়া হয়েছে। মাইক ও রিক্সা আটক করা হলেও তা ছেড়ে দেয়া হয়েছে।

বিডি-প্রতিদিন/ ২৪ অক্টোবর, ১৪/ সালাহ উদ্দীন


 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর