শিরোনাম
শনিবার, ২৫ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা
নামাজ তিন ওয়াক্ত

ইসলাম ধর্ম বিকৃতকারী দলের চার সদস্য আটক

ইসলাম ধর্ম বিকৃতকারী দলের চার সদস্য আটক

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় ইসলাম ধর্ম বিকৃতকারী দলের চার সদস্যকে আটক করেছে পুলিশ। গতকাল শুক্রবার রাত সাড়ে ১০টার সময় পৌর শহরের দক্ষিণ বাজার এলাকায়  শাহী জামে মসজিদ থেকে সহস্রাধিক মুসল্লি তাদেরকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেন।

গ্রেফতারকৃতরা হলেন পৌর শহরের গোবিন্দনগর এলাকার হাবিবুল্লাহ (৩৮), ছিটপাড়ার  আব্দুল মোতালেব (২০), আব্দুল মতিন (৩৫) ও রুকনুজ্জামান ওরফে নোমান (৩৫)।

পুলিশ ও স্থানীয় ওলামা নেতৃবৃন্দ জানায়, উপজেলার নালিতাবাড়ী ইউনিয়নের চিনামারা, চাঁন্দের নন্নী, খুজিউরা, পৌর শহরের ছিটপাড়া ও গোবিন্দনগর এলাকায় তিন শতাধিক নারী-পুরুষ দীর্ঘদিন ধরে ইসলাম ধর্মকে নানাভাবে বিকৃত করে আসছে। এ নিয়ে স্থানীয় আলেম সমাজ ও সাধারণ মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। শুক্রবার  রাতে এই চার ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য শাহী জামে মসজিদে ডাকা হয়। এ সময় তাদের সঙ্গে বাকবিতন্ডার এক পর্যায়ে মুসল্লিরা ক্ষিপ্ত হয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ তাদেরকে আটক করে।

পৌর শহরের গড়কান্দা জামে মসজিদেও ঈমাম মো.ফজলুল হক দাওদি বলেন, 'এরা দীর্ঘদিন যাবত ইসলামের মূল ভিত্তি ও কালিমা 'লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ (সা.)' এর পরিবর্তে  ইসলাম বিকৃত করে 'লা ইলাহা ইল্লাল্লাহু হীরা শফিউল্লাহ' ও পাঁচ ওয়াক্ত নামাযের ক্ষেত্রে তারা তিন ওয়াক্ত নামাজ পড়ার কথা বলে প্রচার দিয়ে আসছে।

নালিতাবাড়ী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আমিনুল হক জানান, আটককৃতদের বিরুদ্ধে ইসলাম ধর্মকে বিতর্কিত করার  অভিযোগ রয়েছে। তাদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা হয়েছে।
 

 

বিডি-প্রতিদিন/ ২৫ অক্টোবর, ২০১৪/ রশিদা

সর্বশেষ খবর