শনিবার, ২৯ নভেম্বর, ২০১৪ ০০:০০ টা

\\\'কাজী জাফরুল্লাহ রাজাকার\\\'

\\\'কাজী জাফরুল্লাহ রাজাকার\\\'

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহ রাজাকার ছিলেন বলে দাবি করেছেন বঙ্গবন্ধুর নাতি, মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরীর পুত্র মজিবুর রহমান নিক্সন চৌধুরী এমপি।

ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর-চর ভদ্রাসন) আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরী। কাজী জাফরুল্লাহ নিজে ও তার বাবা কাজী মাহাবুব উল্লাহ পাক বাহিনীর খাবার সরবরাহ করতেন বলেও দাবি করেন তিনি।

আজ বিকেলে ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার গাজীরটেক ইউনিয়নের নতুন ডাঙ্গী উচ্চ বিদ্যালয়ের মাঠে স্থানীয় বিএনপি নেতাকর্মীদের আওয়ামী লীগে যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি করেন।

নিক্সন চৌধুরী বলেন, ‘কাজী জাফরুল্লাহর বাবা কাজী মাহাবুব উল্লাহ নিজের জীবন নিয়ে ‘সেই যে আমার নানান রঙ্গের দিনগুলি’ নামে একটি বই লিখেছিলেন। সেই বইয়ে তিনি লিখেছেন, ‘আমার ছেলে কাজী জাফরুল্লাহ ১৯৭১ সালে ধানমণ্ডির ২৭ নম্বর বাসায় বসে পাকিস্তানি সেনাদের খাবার সরবরাহ করতো।’

তিনি বলেন, ‘কেউ পাক সেনাদের রাস্তা দেখিয়ে দিয়ে থাকলে তার ফাঁসি দেয়া হয়। আর জাফরুল্লাহ পাক সেনাদের পেট ভরে খাইয়ে মা-বোনের ইজ্জত লুঠেছে। তাহলে তার (জাফরুল্লাহর) কী হওয়া উচিৎ?’

চরভদ্রাসন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার, প্রবীণ স্কুল শিক্ষক আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় চরভদ্রাসন উপজেলা ভাইস চেয়ারম্যান কওসার হোসেন ও ইউনিয়ন বিএনপি নেতা ফরহাদ হোসেন, আনোয়ার হোসেন ও লুৎফর রহমানের নেতৃত্বে ওই ইউনিয়নের সহস্রাধিক বিএনপির নেতাকর্মী-সমর্থক আওয়ামী লীগে যোগদান করেন।

বিডি-প্রতিদিন/ ২৯ নভেম্বর ১৪/ সালাহ উদ্দীন


 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর