মঙ্গলবার, ২৩ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

এক পলক

হোমনা মুক্ত দিবস আজ

২৩ ডিসেম্বর কুমিল্লার হোমনা মুক্ত দিবস। ১৬ ডিসেম্বর যখন সারা দেশ বিজয়ের আনন্দে উদ্বেলিত তখনো হোমনবাসী শত্রুমুক্ত হতে পারেনি। ২২ ডিসেম্বর পর্যন্ত উপজেলার ঘাগুটিয়া গ্রামে পাক বাহিনীর সঙ্গে তুমুল যুদ্ধে করে এ এলাকার মুক্তিকামী মানুষ। ২৩ ডিসেম্বর পার্শ্ববর্তী বাঞ্ছারামপুর, দাউদকান্দি, মুরাদনগর ও কুমিল্লার ময়নামতি ক্যান্টেনমেন্ট থেকে আসা মুক্তিযোদ্ধা ও যৌথ বাহিনীর ট্যাংক আক্রমণের পর সম্পূর্ণরূপে শত্রুমুক্ত হয় হোমনা।

-কুমিল্লা প্রতিনিধি

শিক্ষক হত্যায় গ্রেফতার

খাগড়াছড়ির মানিকছড়িতে প্রধান শিক্ষক চিংসামং চৌধুরী হত্যা মামলায় গতকাল মংসানু মারমা (২৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। মানিকছড়ি থানার ওসি মো. শফিকুল ইসলাম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। মংসানু মহাজনপাড়ার মংজ মারমার ছেলে। গত ৬ ডিসেম্বর প্রতিপক্ষের গুলিতে মারা যান শিক্ষক চিংসামং।

-খাগড়াছড়ি প্রতিনিধি

পরিত্যক্ত সরকারি ওষুধ

লালমনিরহাটের হাতীবান্ধা হাসপাতালের পিছনে মাঠে পরিত্যক্ত অবস্থায় দুই দিন ধরে পড়ে আছে বিপূল পরিমাণ সরকারি ওষুধ। মহিলাদের জন্য আয়রন ট্যাবলেট হিসেবে পরিচিত ওইসব ওষুধের মেয়াদ শেষ হয়েছে বলে হাজার হাজার ট্যাবলেটের পাতা ফেলে দেওয়া হয়েছে মাঠে।

-লালমনিরহাট প্রতিনিধি

সংঘর্ষের ঘটনায় মামলা

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের নোয়াগাঁও ও কালিকচ্ছ ইউনিয়নের মধ্যে মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে দুই শতাধিক লোকের বিরুদ্ধে মামলা করেছে। এছাড়া অভিযান চালিয়ে গ্রেফতার করা ২২ দাঙ্গাবাজকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে পুলিশ। এ অবস্থায় গ্রেফতার আতঙ্কে এলাকা ছেড়ে পালিয়েছেন ওই দুই ইউনিয়নের বিভিন্ন গ্রামের লোকজন।

-ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

কমিটি গঠন

রাজশাহী জেলা ইউনানী মেডিকেল অ্যাসোসিয়েশনের কমিটি গঠন করা হয়েছে। রবিবার নগরীর একটি কমিউনিটি সেন্টারে সাধারণ সভা শেষে ২১ সদস্যের এ কমিটি গঠন করা হয়। কমিটিতে সভাপতি করা হয়েছে মাকছুমুল হুদাকে। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন শাহাদৎ হোসেন মুন্না। কমিটি গঠন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইউনানী মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব অধ্যৰ ফেরদৌস ওয়াহিদ।

-নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

কঙ্কাল উদ্ধার
নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার হোসেনপুর কলেজের সামনের বিল থেকে গতকাল সোমবার সন্ধ্যা ৭টার দিকে মনুষ্য কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ। সোনারগাঁ থানার সেকেন্ড অফিসার মো. ইয়াছিন মুন্সি জানান, উপজেলার শম্ভূপুরা ইউনিয়নের হোসেনপুর কলেজের সামনের বিলে একটি বস্তায় বাঁধা কঙ্কাল দেখতে পান এলাকাবাসী। পরে পুলিশে খবর দিলে পুলিশ গিয়ে বস্তা খুলে মৃত দেহের কঙ্কালের সঙ্গে অপরাধ চিত্র পত্রিকার পরিচয়পত্র দেখেতে পান। তাতে লেখা রয়েছে ‘আব্দুর রউফ এবং অপরাধ চিত্র পত্রিকার ঢাকা মিরপুর প্রতিনিধি’। পরে পুলিশ মিরপুর পল্লবী থানায় ফোন করলে জানানো হয়- সাংবাদিক আব্দুর রউফ প্রায় ৭ মাস আগে নিখোঁজ হন। ওই ঘটনায় পল্লবী থানায় মামলাও হয়েছিল।
-সোনারগাঁ প্রতিনিধি
 

 

 

সর্বশেষ খবর