শনিবার, ৩১ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা

এক পলক

স্বাস্থ্যমেলা

জয়পুরহাটের কালাই উপজেলার হারুঞ্জা গ্রামে দিনব্যাপী স্বাস্থ্যমেলা অনুষ্ঠিত হয়েছে। মেলায় দরিদ্রদের বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ বিতরণ করা হয়। স্বেচ্ছাসেবী সংগঠন নমিজন আফতাবী ফাউন্ডেশনের উদ্যোগে এ মেলার উদ্বোধন করেন আমেরিকান সাহায্য সংস্থা লোমেফ-এর কো-ফাউন্ডার কাথলিন কগলান, ও আন্থনি কগলান। চিকিৎসা প্রদান করেন নেপালের মনমোহন মেমোরিয়াল কমিউনিটি হাপাতালের ডা. ম্যানর সাঈদ ও জয়পুরহাট জেলা হাসপাতাল ও জেলার অবসরপ্রাপ্ত চিকিৎকরা। অনুষ্ঠান পরিচালনা করেন এশিয়ান রিসোর্স ফাউন্ডেশনের মহাসচিব আব্দুস সবুর। মেলায় এলাকার সহস্রাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবার পাশাপাশি ওষুধও বিতরণ করা হয়।

-জয়পুরহাট প্রতিনিধি

বখাটের কারাদণ্ড

চুয়াডাঙ্গায় কলেজছাত্রীকে উত্ত্যক্ত করার অভিযোগে বিপ্লব হালদার নামে এক যুবককে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম মামুনুজ্জামান এ দণ্ড দেন। বিপ্লব চুয়াডাঙ্গা পৌর এলাকার মালোপাড়ার সন্তোষ হালদারের ছেলে।

-চুয়াডাঙ্গা প্রতিনিধি

কৃষককে ফাঁসাতে...

বরিশালের গৌরনদী উপজেলার সুন্দরদী গ্রামের কৃষক আনিচ ঘরামীর রান্না ঘরের টিনের চালার ওপর থেকে বোমাসদৃশ ৪টি বস্তু উদ্ধার করেছে পুলিশ। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে বস্তুগুলো উদ্ধার করে পুলিশ।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- আনিচ ঘরামীকে ফাঁসাতে প্রতিপক্ষের কেউ এ কাজ করে থাকতে পারে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান গৌরনদী থানার ওসি সাজ্জাদ হোসেন।

-নিজস্ব প্রতিবেদক, বরিশাল

অগ্নিকাণ্ডে ৭ দোকান ৪ ঘর পুড়ে ছাই

পৃথক অগি্নকাণ্ডের ঘটনায় কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় পাঁচটি ও সিরাজগঞ্জ শহরে দুটি দোকান পুড়ে গেছে। এছাড়া নড়াইলে চারটি ঘর ভস্মীভূত হয়েছে। এসব অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ২৭ লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে বলে দাবি সংশ্লিষ্টদের। বৃহস্পতিবার রাত ১১টা থেকে গতকাল বিকালে পর্যন্ত এসব ঘটনা ঘটে।

-প্রতিদিন ডেস্ক

ফতুল্লায় গার্মেন্টে অগ্নিকাণ্ড ৫০ লাখ টাকার ক্ষতি
নারায়ণগঞ্জের ফতুল্লার রেললাইন বটতলা এলাকায় ফেব্রিক্স ভবনের পঞ্চম তলায় ন্যাপেল নিটওয়্যারে শুক্রবার রাত সাড়ে ৯টায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসে ৩টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে পৌনে ১ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগে রফতানির জন্য রাখা তৈরি পোশাকসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে। এতে ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
-নারায়ণগঞ্জ প্রতিনিধি
অসামাজিক কর্মকাণ্ডের বিরুদ্ধে জনসভা
গাজীপুর মহানগরীর মোগরখাল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সচেতন নাগরিক কমিটির উদ্যোগে মাদক ও অসামাজিক কর্মকাণ্ডের বিরুদ্ধে জনসভা হয়েছে। শুক্রবার বিকালে কমিটির সভাপতি মো. আবুল কাসেমের সভাপতিত্বে জনসভায় প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। আব্বাছ আলী মন্ডলের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন গাজীপুরের জেলা প্রশাসক মো. নূরুল ইসলাম, পুলিশ সুপার হারুন অর রশীদ, মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়া, হীরা সরকার, কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন, গাজী হাসান উদ্দিন, সিরাজুর ইসলাম, মুফতি লেহাজ উদ্দিন, আব্দুল হামিদ মুন্সি, সামসুল ইসলাম, সাংবাদিকে হুসেইন ইমাম, বেলায়েত হোসেন, ইন্তাজ উদ্দিন প্রমুখ।
-গাজীপুর প্রতিনিধি
হলি কেয়ার উদ্বোধন  
নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতায় উন্নতমানের ফিজিওথেরাপী  ক্লিনিক হলি কেয়ার উদ্বোধন করা হয়েছে। শুক্রবার স্কয়ার হাসপাতালের বিশেষজ্ঞ  অর্থপেডিক সার্জন ডা. মেজবাহউদ্দিনের সভাপতিত্বে ও ডা. মাকসুদুল ইসলাম মাকসু পরিচালনায়  উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন  স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)।
-রূপগঞ্জ  প্রতিনিধি
বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু
নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার শম্ভুপুরা উচ্চ বিদ্যালয়ে শুক্রবার সকালে বিদ্যুৎস্পৃষ্টে শাওন নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত শাওন বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের শুভকরদী গ্রামের মৃত শরিফ হোসেনের ছেলে। এ ঘটনায় থানায় একটি অপমৃগ্যু মামলা হয়েছে।
-সোনারগাঁ প্রতিনিধি
 

 

 

সর্বশেষ খবর