শিরোনাম
শুক্রবার, ২৭ মার্চ, ২০১৫ ০০:০০ টা

এক পলক

বগুড়ার গাবতলীতে বইমেলা

বগুড়া লেখক চক্রের আয়োজনে এই প্রথম বারের মতো জেলার গাবতলীতে তিন দিনব্যাপী বইমেলার উদ্বোধন করা হয়েছে। গতকাল শহীদ মিনার চত্বরে বইমেলার উদ্বোধন করেন গাবতলীর ইউএনও মাজেদা ইয়াসমীন। এ উপলক্ষে কবি শিবলী মোকতাদিরের সভাপতিত্বে শহীদ মিনারের পাদদেশে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা এ এইচ আজম খান, মোমিনুল হক শিলু, সংস্কৃতিকর্মী মনোয়ারুল ইসলাম, মতিয়ার রহমান, গাবতলী থানার ওসি রিয়াজ উদ্দিন আহমেদ, এনামুল হক, শিশু সংগঠক আব্দুল খালেক, কবি ইসলাম রফিক ও আমির খসরু সেলিম প্রমুখ।

-নিজস্ব প্রতিবেদক, বগুড়া

৭৮ হাজার পিস ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে কোস্টগার্ডের অভিযানে ৭৮ হাজার পিস ইয়াবা উদ্ধার হয়েছে। বুধবার কোস্টগার্ড শাহপরীর দ্বীপ স্টেশন কমান্ডার পেটি অফিসার মাহবুব উদ্দীনের নেতৃত্বে কোস্টগার্ড সদস্যরা এ অভিযান চালায়। উদ্ধার হওয়া ইয়াবার মূল্য প্রায় ৩ কোটি ৯০ লাখ টাকা।

-টেকনাফ প্রতিনিধি

৩০ দোকান পুড়ে ছাই

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জয়মন্টপ বাজারে গতকাল ভোরে অগি্নকাণ্ডে ৩০টি দোকান পুড়ে গেছে। এতে প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি স্থানীয় ব্যবসায়ীদের। মশার কয়েল অথবা বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ দুর্ঘটনা ঘটতে পারে বলে জানান স্থানীয়রা।

-মানিকগঞ্জ প্রতিনিধি

পিস্তল উদ্ধার

বৃহস্পতিবার দুপুরে ভালুকা উপজেলার হাজিরবাজার এলাকায় ড্রিম ওয়ার্ল্ড পিকনিক স্পটে পুলিশ অভিযান চালিয়ে তিন রাউন্ড গুলি ও অত্যাধুনিক ইতালির তৈরি পিস্তল উদ্ধার করেছে । জানা যায়, বুধবার কাঠালী গ্রামের ফয়েজ হোসেন খান মিশুকে ওই পিকনিক স্পট থেকে একটি মামলায় গ্রেফতার করে পুলিশ। পরে তার স্বীকারোক্তিতে ভালুকা মডেল থানার ওসি গোলাম সরোয়ারের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে ওই অস্ত্র উদ্ধার করে।

-ভালুকা প্রতিনিধি

মন্দির উদ্বোধন

নরসিংদীর মনোহরদীতে শ্রী শ্রী পাগলনাথ আশ্রমের নবনির্মিত ৩টি মন্দির উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন আনুষ্ঠানিকভাবে মন্দিরগুলো উদ্বোধন করেন।

-নরসিংদী প্রতিনিধি

১৮ ভরি স্বর্ণালঙ্কার লুট

সাতক্ষীরার তালা উপজেলার একটি বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। এ সময় ডাকাতরা গৃহকর্তাকে মারধর ও অস্ত্রের মুখে জিম্মি করে ১৮ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ ৮৬ হাজার টাকা লুট করে নিয়ে গেছে। বৃহস্পতিবার রাত ৩টার দিকে তালা উপজেলার মেলা বাজার সংলগ্ন সাধন সরকারের বাড়িতে এ ডাকাতি হয়।

-সাতক্ষীরা প্রতিনিধি

অপহৃত পাঁচ শিক্ষার্থী উদ্ধার
ঝিনাইদহ সদর উপজেলার হাটগোপালপুর এলাকা থেকে অপহৃত পাঁচ শিক্ষার্থীকে এক ঘণ্টার মধ্যে উদ্ধার করেছে পুলিশ। তারা হলো- হাটবাকুয়া গ্রামের মজিদ মন্ডলের মেয়ে রুমী খাতুন ও মুন্নী খাতুন, পদ্মাকর গ্রামের ইরফান আলীর মেয়ে সুমাইয়া, হারুন মিয়ার ছেলে আরিফ হোসেন এবং তিওরদহ গ্রামের ইবি মিয়ার ছেলে হৃদয়। -ঝিনাইদহ প্রতিনিধি
বোমায় প্রাণ গেল ব্যবসায়ীর
দিনাজপুরের নবাবগঞ্জে পরিত্যক্ত বোমায় প্রাণ গেল মনিরুল (২৪) নামে এক ব্যবসায়ীর। গতকাল বিকালে উপজেলার নবাবগঞ্জ ইউনিয়ন পরিষদ এলাকায় এ ঘটনা ঘটে। মনিরুল উপজেলার দাউদপুর ইউপির আখিরা গ্রামের অফির উদ্দিনের ছেলে। -দিনাজপুর প্রতিনিধি
 

 

 

সর্বশেষ খবর