শিরোনাম
মঙ্গলবার, ২৬ মে, ২০১৫ ০০:০০ টা

এক পলক

স্মারকলিপি

টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েহামলা, ভাঙচুর ও চিকিৎসকদের মারধরের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে গতকাল জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছেন চিকিৎসকরা। একই দাবিতে শনি ও রবিবার জেলার সব সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা সেবা বন্ধ রেখেছিল চিকিৎসকদের সংগঠন বিএমএ। পরে প্রশাসনের আশ্বাসে তারা সোমবার থেকে সাতদিনের জন্য ধর্মঘট স্থগিত করেন। শুক্রবার ভুল চিকিৎসায় এক রোগীর মৃত্যু হয়েছে- অভিযোগ এনে এলাকাবাসী টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েব্যাপক ভাঙচুর চালায়। এ সময় তারা এক চিকিৎসক ও নার্সকে মারধর করে।

-গোপালগঞ্জ প্রতিনিধি

পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট-মিলিক এলাকায় পাগলা নদীতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। তারা হলো- উপজেলার কানসাট মিলিক গ্রামের নাজিমুদ্দীনের ছেলে অনিক (৩) ও সোহেল রানার ছেলে রিয়েল (৩)। ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার রূপসদী গ্রামের উত্তর পাড়ার অর্না আচার্য (৪) নামে শিশু বাড়ির পাশের পুকুরে ডুবে মারা যায়। অর্না ওই গ্রামের শ্রীনিবাস আচার্যের নাতনী ও কুমিল্লার জাফরগঞ্জ গ্রামের দেবাশীষ আচার্যর মেয়ে।

-চাঁপাইনবাবগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

দুই উপজেলা চেয়ারম্যান বরখাস্ত
নাটোরে হত্যাসহ কয়েকটি ফৌজদারী মামলায় জড়িত থাকার অভিযোগে বিএনপিপন্থি দুই উপজেলা চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এরা হলেন- বড়াইগ্রামের অধ্যক্ষ একরামুল আলম ও নলডাঙ্গার অ্যাড. মো. সাখাওয়াত হোসেন। স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে পাঠানো নির্বাহী আদেশ গতকাল থেকে কার্যকর করা হয়। বরখাস্ত দুই চেয়ারম্যান আইনি লড়াই চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।
-নাটোর প্রতিনিধি
আউট সোর্সিং প্রশিক্ষণ
সোমবার সকালে ডেমরা বিশ্ববিদ্যালয় কলেজ মিলনায়তনে ঢাকা জেলা প্রশাসকের উদ্যোগে, এলজি এসপি-২ এর অর্থায়নে মাসব্যাপী ফ্রি-ল্যান্সিং অন আউট সোর্সিং প্রশিক্ষণের সনদপত্র বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান ছিলেন ঢাকা জেলা প্রশাসক ও যুগ্ম সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া। উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপসচিব একেএম আমিনুর রহমান, তেজগাঁও উন্নয়ন সার্কেলে অফিসার শাকিল আহমেদ, টিএমএসএস-এর আইসিটি পরিচালক নিগার সুলতানা, ডেমরা বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ মোহাম্মদ ইউনুস মোল্লা প্রমুখ। সভাপতিত্ব করেন ডেমরা ইউপি চেয়ারম্যান আলহাজ জয়নাল আবেদীন রতন।
-রূপগঞ্জ প্রতিনিধি
২১ নৌযানের মালিক চালকের বিরুদ্ধে মামলা
সার্ভে, রেজিস্ট্রেশন, সুকানি, ড্রাইভার-এর সনদ ও নানা ক্রটি থাকায় নারায়ণগঞ্জে ২১টি নৌযানের মালিক বা চালকের বিরুদ্ধে নৌ-আদালতে মামলা দায়ের করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর। নারায়ণগঞ্জ নদী বন্দরের নৌ বিভাগের সহকারী পরিচালক বাবু লাল বেদ্য বাদি হয়ে সমুদ্র পরিবহন অধিদফতরের স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নৌ-আদালতে পৃথক দুটি মামলা করেন। -নারায়ণগঞ্জ প্রতিনিধি
 

 

সর্বশেষ খবর