বুধবার, ২৭ মে, ২০১৫ ০০:০০ টা

এক পলক

ধর্ষণমামলায় যাবজ্জীবন

নড়াইলে নবম শ্রেণির এক ছাত্রীকে বিয়ের প্রলোভনে ধর্ষণ ও ভারতে পাচারের চেষ্টা মামলায় রিপন শেখ নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল নড়াইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবুল বাশার মুন্সী এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত রিপন লোহাগড়া উপজেলার রাজাপুরের কতুব উদ্দীনের ছেলে। -নড়াইল প্রতিনিধি

পৌরমেয়র ও ভাইস চেয়ারম্যান বরখাস্ত

বগুড়ার শেরপুর পৌরসভার মেয়র ও পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক স্বাধীন কুমার কুন্ডু এবং শিবগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামায়াত নেতা আবদুস সামাদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে প্যানেল মেয়রকে পৌরসভার দায়িত্ব পালন করতে বলা হয়। সোমবার বিকালে তাদের বরখাস্তের আদেশ জারি করে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। দুজনের বিরুদ্ধেই ভাঙচুর, অগি্নসংযোগ ও নাশকতার অভিযোগে একাধিক মামলা রয়েছে। এদিকে শিবগঞ্জের ইউএনও রবিউল ইসলাম জানান, একই দিন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত সংক্রান্ত চিঠি তিনি পেয়েছেন।

-নিজস্ব প্রতিবেদক, বগুড়া

নাশকতাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা

পুলিশের সিলেট রেঞ্জে ডিআইজি মিজানুর রহমান বলেছেন, 'যারা গাড়ি ভাঙচুর ও জ্বালাও পোড়াও করেছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। এই দুষ্টচক্র যাতে আর কোনোদিন বাংলার মাটিতে দাঁড়াতে না পারে সেই ব্যবস্থা নিতে হবে।' গতকাল সন্ধ্যায় সুনামগঞ্জ সদর মডেল থানা প্রাঙ্গণে কমিউনিটি পুলিশিং বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সুনামগঞ্জের পুলিশ সুপার হারুন অর রশিদের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন- জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম, র্যাব সুনামগঞ্জ ক্যাম্পের অধিনায়ক মেজর আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

-সুনামগঞ্জ প্রতিনিধি

চাল সংগ্রহ অভিযান

ঝিনাইদহ সদর উপজেলার খাদ্য গুদামে ইরি-বোরো-২০১৫ চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে। গতকাল সকালে সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল আলীম এর উদ্বোধন করেন। সদর উপজেলার খাদ্য পরিদর্শক (ভারপ্রাপ্ত) কর্মকর্তা কাজী মিনারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদরের ইউএনও জুলকার নায়ন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হাসান মিয়া, কারিগরি খাদ্য পরিদর্শক মোজাম্মেল হক, খাদ্য পরিদর্শক তানজিলুর রহমান।

-ঝিনাইদহ প্রতিনিধি

ব্যবসায়ীর বাড়িতে দুর্বৃত্তের আগুন
রূপগঞ্জে ব্যবসায়ীর বাড়িতে দুর্বৃত্তরা আগুন দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আগুনে ব্যবসায়ীর একটি বসতঘরসহ বসতঘরে থাকা স্বর্ণালঙ্কার, মালপত্র, সম্পত্তির দলিলপত্র পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার ভোরে উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের মাহনা বড়বাড়ীতে ঘটে এ ঘটনা।
-রূপগঞ্জ প্রতিনিধি
টঙ্গীতে গার্মেন্ট কর্মীকে ধর্ষণ
টঙ্গীর নোয়াগাঁও এলাকায় বিয়ের প্রলোভনে এক গার্মেন্টকর্মীকে ধর্ষণ শেষে প্রাণ কোম্পানির কর্মী মোস্তাকিন (২২) পালিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। অপরদিকে পাগাড় এলাকায় ৮ বছরের এক শিশুকে ধর্ষণের চেষ্টাকালে তার ডাকচিৎকারে এলাকাবাসী মুরাদ (৩৮) নামের এক বখাটেকে আটক করে থানা পুলিশে সোপর্দ করে। এ ঘটনায় টঙ্গী থানায় পৃথক দুটি মামলা করা হয়েছে।
-টঙ্গী প্রতিনিধি
আসামির বাড়িতে আগুন
গাজীপুরে মাদক ব্যবসায়ীর ছুরিকাঘাতে এক ব্যক্তি নিহত হওয়ার ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী মঙ্গলবার ওই মাদক ব্যবসায়ীর বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। আগুনে চারটি ঘর পুড়ে গেছে। এদিকে মঙ্গলবার নিহতের স্ত্রী বাদী হয়ে জয়দেবপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।
-গাজীপুর প্রতিনিধি
মানব পাচারের অভিযোগ
নারায়ণগঞ্জের আড়াইহাজারে নাজমুল আহম্মেদ সুমন (৪৭) নামে এক ব্যক্তির বিরুদ্ধে মানব পাচার করে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ এনে ডাক বিভাগের মাধ্যমে সাতটি দপ্তরে চিঠি দেওয়া হয়েছে। লিখিত অভিযোগ থেকে জানা গেছে, সুমন নামে ওই ব্যক্তি বিগত ১০ বছর অবৈধভাবে মালয়োশিয়া মানব পাচার করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। তার একাধিক বাড়ি ও বিলাসবহুল গাড়ি রয়েছে বলে এনএসআইয়ের উপপরিচালক, স্বররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, র‌্যাবের মহাপরিচালক, দুর্নীতি দমন কমিশন, নারায়ণগঞ্জ র‌্যাব-১১, আইজিপি ও মহাপরিচালক প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা বরাবর পাঠানো চিঠিতে উল্লেখ করা হয়।
-নারায়ণগঞ্জ প্রতিনিধি
 

 

 

সর্বশেষ খবর