বৃহস্পতিবার, ৪ জুন, ২০১৫ ০০:০০ টা

সোনারগাঁয়ে বয়লার বিস্ফোরণে নিহত ২

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় বুধবার দুপুরে একটি রাইস মিলের বয়লার বিস্ফোরণে দুজন নিহত ২০ জন আহত হয়েছেন। নিহতরা হলেন- মিলের হিসাবরক্ষক মাহাবুব হোসেন (২৭) ও কারখানায় ধান নিয়ে আসা নৌকার মাঝি আজিজুল হক (৪০)। এদিকে কয়েক গ্রামের বিক্ষুব্ধ মানুষ একত্রিত হয়ে মিলটি বন্ধের দাবিতে বিক্ষোভ করেছেন। সোনারগাঁও থানার ওসি জানান, ৮ জনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। অন্যদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। বার্ন ইউনিটে পাঠানো ৮ জনের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর।

গ্রামবাসীর অভিযোগ, দুই বছর আগেও এ কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই একজন নিহত ও ১০ জন আহত হন। ঘটনার পর প্রশাসন কোনো ব্যবস্থা না নেওয়ায় আবারও দুর্ঘটনা ঘটলো। মিলের মালিক মোস্তফা মিয়া জানান, কারখানা চলাকালে হঠাৎ করে বয়লার বিস্ফোরণের ঘটনা ঘটে। পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রের জন্য আবেদন করা হয়েছে।

ইউএনও আবু নাছের ভুঞা বলেন, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই প্রতিষ্ঠানটি দীর্ঘ দিন উৎপাদন চালিয়ে যাচ্ছে। ১০ গ্রামের মানুষ পরিবেশ বিপর্যয়ের মধ্যে পড়েছে। এলাকাবাসীদের লিখিত অভিযোগ পেয়ে বিষয়টি ইতোমধ্যে পরিবেশ অধিদপ্তরকে জানানো হয়েছে।

সর্বশেষ খবর