বুধবার, ১৭ জুন, ২০১৫ ০০:০০ টা

ফরিদপুরে তিন কোটি টাকার টেন্ডার লুট

বরিশালে ভাগাভাগি কুমিল্লায় বাধা

ফরিদপুরের মধুখালী পৌরসভার ২ কোটি ৭২ লাখ টাকার ৮ গ্রুপের কাজ হাতিয়ে নিয়েছেন ক্ষমতাসীন দলের নেতারা। সাধারণ ঠিকাদারকে শিডিউল জমা দিতে না দিয়ে সিন্ডিকেটের মাধ্যমে এসব কাজ হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় আওয়ামী লীগের প্রভাবশালী নেতারা শিডিউল কিনতে এবং জমা দিতে বাধা দিয়েছেন এ মর্মে জেলা প্রশাসকের কার্যালয়ে অভিযোগ করেছেন কয়েকজন ঠিকাদার। তারা অভিযোগ করে বলেন, ২০১৪-১৫ অর্থ বছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচির অংশ হিসেবে নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় মধুখালী পৌর এলাকায় রাস্তা ও ড্রেন নির্মাণের জন্য আট গ্রুপে ২ কোটি ৭২ লাখ টাকার টেন্ডার আহ্বান করা হয়। নিয়ম অনুযায়ী তিনটি স্থানে শিডিউল বিক্রির কথা থাকলেও তা করা হয়নি। মঙ্গলবার ছিল শিডিউল জমাদানের শেষ দিন। আটটি কাজের বিপরীতে কয়েকজন ঠিকাদার সিন্ডিকেট করে ২৪টি শিডিউল জমা দেন। ফরিদপুর থেকে কয়েকজন ঠিকাদার শিডিউল কিনতে গেলে তাদের বাধা দেওয়া হয়। স্থানীয় আওয়ামী লীগ নেতাদের বাধার মুখে দরপত্র সংগ্রহ করতে পারেননি অনেক ঠিকাদার প্রতিষ্ঠান।

বরিশালে ভাগাভাগি : নিজস্ব প্রতিবেদক জানান, জেলায় এলজিইডির ৯৮ লাখ টাকার টেন্ডার ভাগাভাগি করে নিয়েছে মহানগর ছাত্রলীগের সভাপতিসহ কয়েক নেতা-কর্মী। গতকাল দরপত্র জমার শেষদিন মহানগর ছাত্রলীগ সভাপতি জসিমউদ্দিনের নেতৃত্বে তার সহযোগীরা এলজিইডির বরিশাল দফতরে দিনভর অবস্থান করায় সাধারণ ঠিকাদাররা দরপত্র জমা দিতে পারেনি। মহানগর ছাত্রলীগ সভাপতি জসিমউদ্দিন অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি গতকাল সকালে বরিশাল নগরীতে ছিলেন না।

কুমিল্লায় বাধা : কুমিল্লা প্রতিনিধি জানান, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের কার্যালয়ে ঠিকাদারি কাজের দরপত্র জমাদানে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। গতকাল সকালে এ ঘটনা ঘটে। এর আগে ১০ জুন একই ঠিকাদারি কাজের দরপত্র জমা দেওয়া নিয়ে সংঘর্ষ হয়েছিল।

 

সর্বশেষ খবর