বুধবার, ১৭ জুন, ২০১৫ ০০:০০ টা

এক পলক

পর্যটন কেন্দ্র উদ্বোধন

নোয়াখালী সদর উপজেলার ধর্মপুর গ্রামে নোফেল গ্রুপের উদ্যোগে গতকাল মঙ্গলবার সকালে নোফেল ড্রিম ওয়ার্ল্ড পর্যটন (বিনোদন) কেন্দ্র উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি। এ উপলক্ষে নোফেল গ্রুপের চেয়ারম্যান এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র হারুনুর রশিদ আজাদ।

-নোয়াখালী প্রতিনিধি

লাকসাম পৌরসভার বাজেট

কোনো প্রকার নতুন করারোপ না করে লাকসাম পৌরসভার ২০১৫-১৬ অর্থবছরের অর্ধ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার পৌর মেয়র আলহাজ মফিজুর রহমান সংবাদ সম্মেলনে পৌর মিলনায়তনে এ বাজেট ঘোষণা করেন। এবার বাজেটে মোট আয় ধরা হয়েছে ৪৯ কোটি ৩৫ লাখ ৬৩ হাজার ৫২৯ টাকা। ব্যয় ধরা হয়েছে ৪৮কোটি ৬২লাখ ৯০ হাজার টাকা।

-লাকসাম প্রতিনিধি

ছাত্রলীগ নেতার ওপর হামলা

কুমিল্লার মেঘনা উপজেলা ছাত্রলীগের সভাপতি দেলোয়ার হোসেন গাজী সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। তার দুটি পা পিটিয়ে ভেঙে দিয়েছে সন্ত্রাসীরা। আহত দেলোয়ার ঢাকার মিডফোর্ট হাসপাতালে চিকিৎসাধীন। তিনি জানান, আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দেওয়ার পর কতিপয় চিহ্নিত ব্যক্তি তাকে ভয়ভীতি দেখানোর একপর্যায়ে তিনি হামলার শিকার হলেন। -দাউদকান্দি প্রতিনিধি

পাঁচ ফাজিল পরীক্ষার্থী বহিষ্কার

বাগেরহাটের মোরেলগঞ্জে কুষ্টিয়া বিশ্ববিদ্যালয়ের অধীনে চলতি ফাজিল পরীক্ষার ২য় দিন মঙ্গলবার পাঁচ পরীক্ষার্থীকে বহিষ্কার ও এক শিক্ষকের জরিমানা করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হালিম ওই পরীক্ষার্থীদের কাছে বইয়ের পাতা, লেখা কাগজ পেয়ে তাদের বহিষ্কার করেন। এ সময় অবৈধভাবে কেন্দ্র অবস্থান করায় রাজৈর সিনিয়র মাদ্রাসার ইংরেজি বিষয়ের প্রভাষক হাসানুল কামালকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয়মাসের কারাদণ্ড দেন ইউএনও।

-মোরেলগঞ্জ প্রতিনিধি

ধর্ষণের শিকার গৃহবধূ
রূপগঞ্জে মেয়েকে হত্যার হুমকি দিয়ে এক গৃহবধূকে তার স্বামীর বন্ধু ধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার রাত সাড়ে ১১টার দিকে কাঞ্চন পৌরসভার ডুলুরদিয়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ব্যাপারে রূপগঞ্জ থানায় মামলা হয়েছে।
-রূপগঞ্জ প্রতিনিধি
কারখানা সিলগালা
টঙ্গীর বনমালা এলাকায় গতকাল বিকালে অস্বাস্থ্যকর পরিবেশে উৎপাদন এবং ক্ষতিকর রং ব্যবহার করায় গাজীপুরের টঙ্গীর বনমালা সড়কের আলী বাবা সুইটস অ্যান্ড বেকারিকে এক লাখ টাকা জরিমানাসহ কারখানা সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমান আদালত। গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট øিগ্ধা তালুকদারের নেতৃত্বে অভিযান পরিচালনাকালে এ জরিমানা করা হয়।
-টঙ্গী প্রতিনিধি
অস্ত্রসহ আটক ৪
ঢাকার সাভারের বিরুলিয়া ইউপির কালিয়াকৈর গ্রাম থেকে সোমবার দিবাগত রাতে বিপুধ পরিমাণ অস্ত্র ও গুলিসহ চারজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব। তারা হলো- আব্দুস সাত্তার, আব্দুল হামিদ, এখলাছ ও আবু তাহের। উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে রয়েছে, পাঁচটি বিদেশি পিস্তল, শর্টগান, ডিবিবিএল রাইফেল, ৬টি ম্যাগজিন, ২০ রাউন্ড শটগানের কার্তুজ, ৫০ রাউন্ড পিস্তলের তাজা গুলি, ১ রাউন্ড থ্রি নট থ্রি রাইফেলের এ্যামো এবং পাঁচটি রামদা।
সাভার মডেল থানার ওসি জানান, র‌্যাব সকালে আসামিদের থানায় হস্তান্তর করেছে। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে ।
-সাভার প্রতিনিধি
 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর