রবিবার, ১৮ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

রাঙামাটিতে ছাত্রলীগ-পিসিপি সংঘর্ষ, ওসিসহ আহত ১৫

লক্ষ্মীপুর কিশোরগঞ্জ ও কুমিল্লায় সংঘর্ষে আহত ৫০

প্রতিদিন ডেস্ক

রাঙামাটি সরকারি কলেজে ছাত্রলীগ-পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) সংঘর্ষ ভাঙচুর অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন ওসিসহ ১৫ জন। লক্ষ্মীপুরে যুবলীগের অনুষ্ঠানে ছাত্রলীগের দুই গ্রুপে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। কিশোরগঞ্জে কমিটি গঠন নিয়ে নবীন লীগের দুই পক্ষের মারামারিতে আহত হয়েছেন ৩০ জন। কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ছাত্রদের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষে আহত হয়েছেন ১০ জন। প্রতিনিধিদের পাঠানো খবর রাঙামাটি সরকারি কলেজে ছাত্রলীগ ও পাহাড়ি ছাত্র পরিষদের মধ্যে সংঘর্ষে ওসিসহ ১৫ জন আহত হয়েছেন। এ সময় কলেজগেট এলাকার চারটি দোকানে ভাঙচুর লুটপাট ও দুটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়। কলেজ ক্যাম্পাসে গতকাল বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। পরে পুলিশ ও সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের রাঙামাটি সদর হাসপাতাল ও সিএমএইচে চিকিৎসা দেওয়া হয়। ঘটনার পর থেকে কলেজ এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার রাঙামাটি সরকারি কলেজে ছাত্রলীগের মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল শেষে ছাত্রলীগ কর্মী অর্ণব ত্রিপুরা সৌরভকে মারধর করেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএস সমর্থিত সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ নেতা-কর্মীরা। এ সময় ছাত্রলীগ বাধা দিলে দুই পক্ষে সংঘর্ষ বাধে। রাঙামাটি জেলা প্রশাসক সামসুল আরেফিন জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলসহ শহরের গুরুত্বপূর্ণ এলাকায় অতিরিক্তি পুলিশ ও সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।

লক্ষ্মীপুর : চন্দ্রগঞ্জে যুবলীগের অনুষ্ঠানে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গতকাল বিকালে ছাত্রলীগের দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া ও চেয়ার ছোড়াছুড়ি হয়েছে। এতে জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও সদর উপজেলা চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপুসহ ১০ জন আহত হয়েছেন। স্থানীয় যুবলীগের সংবর্ধনা ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আÍজীবনী গ্রন্থ বিতরণ অনুষ্ঠান চলাকালে চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক কাজী বাবলু ও জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোসলেহ উদ্দিন মুন্নার সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটে। পরে পুলিশ পরিস্থিত নিয়ন্ত্রণে আনলে স্বাভাবিকভাবে অনুষ্ঠান পরিচালিত হয়। সভায় চন্দ্রগঞ্জ ইউনিয়ন যুবলীগের নবগঠিত কমিটির আহ্বায়ক খায়রুল ইসলাম ভূঁইয়া বিট্টুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মিয়া মো. গোলাম ফারুক পিংকু।

কিশোরগঞ্জ : ভৈরবে নবীন লীগের কমিটি গঠনকে কেন্দ্র করে গতকাল দুই পক্ষের সংঘর্ষে ৩০ জন আহত হয়েছেন। সংঘর্ষ চলাকালে স্থানীয় ভবানীপুর চক বাজারের ৭/৮টি দোকানে ভাঙচুর ও লুটপাট করা হয়। আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় চারজনকে ঢাকা পাঠানো হয়েছে। বাকিদের ভর্তি করা হয়েছে ভৈরব স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিকে। ভিক্টোরিয়া কলেজ : কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের কবি নজরুল হলের আবাসিক ছাত্রদের সঙ্গে এলাকাবাসীর ব্যাপক সংঘর্ষ, গুলি বিনিময় ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। শনিবার রাত সাড়ে ৯ টার দিকে এ সংঘর্ষ শুরু হয়ে রাত ১১টা  পর্যন্ত চলে।  কলেজের ছাত্ররা জানান, শনিবার সন্ধ্যার দিকে এলাকার লোকজন আ. আজিজ ও শরীফ নামের ২ ছাত্রকে মারধর করে। এ ঘটনার জের ধরে ছাত্ররা হলের পাশের কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছে বলে এলাকাবাসীর অভিযোগ। পরে স্থানীয় লোকজন রাত সাড়ে ৯টার দিকে কবি নজরুল হলে হামলা ও ভাঙচুর চালায়। এ সময়  ছাত্রদের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষ, গুলি বিনিময় ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

 

সর্বশেষ খবর