মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

ব্রাহ্মণবাড়িয়া বিএনপির ৪৪ নেতা-কর্মী কারাগারে

চার জেলায় জামায়াত শিবিরের ২৭ জন আটক

প্রতিদিন ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়া বিএনপির সভাপতি ও সম্পাদকসহ ৪৪ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছেন জেলার একটি আদালাত। এছাড়া চট্টগ্রাম, বগুড়া, মেহেরপুর ও গাইবান্ধায় জামায়াত-শিবিরের ২৭ নেত-কর্মীসহ আটক করা হয়েছে ২৭৩ জনকে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের খবর-

ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সভাপতি ও সম্পাদকসহ ৪৪ নেতা-কর্মীকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে ৪৬ নেতা-কর্মী আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তাদের মধ্যে ৪৪ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। অসুস্থতাজনিত কারণে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইয়াছিন মাহমুদ ও স্বেচ্ছাসেবক দলের নেতা মাইনুল ইসলামের জামিন মঞ্জুর করা হয়েছে। বিস্ফোরক, হরতালে নাশকতা, পুলিশের ওপর হামলা ও দ্রুত বিচার আইনসহ ১৩টি মামলায় জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি, সম্পাদক জহিরুল হক খোকন, জেলা যুবদল আহ্বায়ক মনির হোসেন, জেলা ছাত্রদল সভাপতি শামীম মোল্লাসহ ৪৬ জন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেছিলেন। চট্টগ্রাম : নগরী ও জেলায় পৃথক অভিযান চালিয়ে ১৮ জামায়াত-শিবির নেতাকর্মীসহ ২৩৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে নগরীর বাকলিয়ার শিবির নেতা ইসমাইল ও সাইদুর রশীদও রয়েছেন। নাশকতার পরিকল্পনার অভিযোগে গতকাল বাকলিয়ার রসুলবাগ আবাসিক এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার অন্য ২২১ জনের মধ্যে ২০৯ জন বিভিন্ন মামলার পরোয়ানার আসামি। মেহেরপুর : মুজিবনগর উপজেলার গোপালনগর গ্রামের তিন জামায়াত কর্মীসহ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পুলিশ বিভিন্ন মামলার ২৮ আসামিকে আটক করেছে। রবিবার দিবাগত রাতে এ অভিযান চালানো হয়। আটক জামায়াত কর্মীরা হলেন- উপজেলার গোপাল নগরের একরামুল হক, ফিরোজ আহমেদ ও আদম আলী। বগুড়া : নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িত অভিযোগে জামায়াত-শিবিরের পাঁচ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা শহর, শেরপুর ও ধুনট থানায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এরা হলেন, আফজাল ক্বারী, রেজাউল করিম, শাহজাহান আলী, আব্দুর রহিম ও নজরুল ইসলাম।

গাইবান্ধা : পেট্রলবোমা ছুঁড়ে বাস পোড়ার মামলায় গাইবান্ধার সাহাপাড়া ইউপি চেয়ারম্যান ও বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরামের কেন্দ ক্ষীয় সভাপতি বিএনপি নেতা মাহবুবুর রহমান টুলু গতকাল আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

সর্বশেষ খবর