শিরোনাম
শুক্রবার, ৩০ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

দুই হত্যা মামলায় পাঁচ জনের যাবজ্জীবন

প্রতিদিন ডেস্ক

চুয়াডাঙ্গায় সন্তান হত্যার দায়ে বাবা, নেত্রকোনায় একটি হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। প্রতিনিধিদের পাঠানো খবর-

চুয়াডাঙ্গা : সন্তান হত্যার দায়ে পিতার যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। গতকাল দুপুরে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শিরীন কবিতা আখতার এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত আসামিকে কারাগারে পাঠানো হয়েছে। মামলার নথি থেকে জানা যায়, চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার পারলক্ষীপুর গ্রামের মৃত হানেফ মৃধার ছেলে কালু মৃধা ২০১৩ সালের ৭ ডিসেম্বর রাতে গাঁজা কেনার টাকা না পেয়ে স্ত্রী খাদিজা খাতুনকে মারপিট করে। স্ত্রী ঘুমিয়ে গেলে রাত ১০টার দিকে কালু তার শিশুসন্তান মুস্তাকিম ওরফে নয়নকে (৪) বাঁশের কঞ্চি দিয়ে ও কিলঘুষি মেরে ঘরের চৌকির নিচে ফেলে রাখে। মুখে ও মাথায় এলোপাতাড়ি মারপিটের কারণে মারা যায় মুস্তাকিম।

নেত্রকোনা : জেলার দুর্গাপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সত্যবান হাজংকে হত্যার দায়ে চারজনকে যাবজ্জীবন এবং ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্তরা হলেন- ধীরেশ সাংমা, রহিম উদ্দিন, সুরুজ মিয়া ও কাজিম উদ্দিন। গতকাল নেত্রকোনা অতিরিক্ত দায়রা জজের বিচারক মো. আবদুল হামিদ এ রায় দেন। আদালত সূত্রে জানা যায়, ২০০৯ সালের ২৩ এপ্রিল পূর্ব শত্রুতার জেরে দুর্গাপুর উপজেলার বারমারী লক্ষীপুর গ্রামে সত্যবান হাজংকে হত্যা করা হয়।

সর্বশেষ খবর