শিরোনাম
বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

জমি বিরোধ নিয়ে সংঘর্ষ গোলাগুলি, নিহত ২

গাইবান্ধা ও চকরিয়া প্রতিনিধি

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার পূর্ব-বাছহাটি গ্রামে গতকাল জমি বিরোধ নিয়ে দুই পক্ষের সংঘর্ষে আবদুর রশিদ (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন উভয়পক্ষের আরও আটজন। এ ঘটনায় আটজনকে আটক করেছে পুলিশ। স্থানীয়রা জানান, উপজেলার হুড়াভায়াখাঁ গ্রামের সাহাব মিয়ার ছেলে ধলু মিয়ার সঙ্গে পূর্ব-বাছহাটী গ্রামের কেফাত উল্ল্যার ছেলে আবদুর রশিদের জমি নিয়ে বিরোধ ও মামলা চলে আসছিল। এর জের ধরে গতকাল দুই পক্ষে সংঘর্ষ বাধে। এতে আহত হন ৯ জন। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে মারা যান আবদুর রশিদ।

এদিকে কক্সবাজারের চকরিয়ায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দুই পক্ষের গোলাগুলিতে হেলাল উদ্দিন শিপু (৩০) নামে এক যুবক নিহত ও সাতজন আহত হয়েছেন। উপজেলার কুতুবদিয়া পাড়ায় গতকাল ভোর রাতে এ ঘটনা ঘটে। নিহত শিপু ওই এলাকার আবু তাহেরের ছেলে। জানা যায়, জমি দখল নিয়ে হোছাইন আহমদ ও ইকবাল বদরী গ্রুপের সঙ্গে আলী আহমদ ও বাবুল গ্রুপের দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। রাতে হোছাইন ও ইকবাল গ্রুপ বিরোধীয় জমি দখল করতে গেলে প্রতিপক্ষ বাধা দেয়। এ সময় দুই পক্ষের গোলাগুলিতে হেলাল উদ্দিন গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জমির বিরোধ নিয়ে এ ঘটনা ঘটেছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। জড়িতদের ধরতে অভিযান চলছে।

সর্বশেষ খবর