বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা
মৃতের স্বজনদের হামলা

ধর্মঘটে ওসমানী হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে স্বজনদের হামলার প্রতিবাদে অনির্দিষ্টকালের ধর্মঘট আহ্বান করেছেন ইন্টার্ন চিকিৎসকরা। গতকাল রাত সাড়ে ৮টা থেকে ওসমানী মেডিকেল কলেজ ইন্টার্ন চিকিৎসক পরিষদের ব্যানারে চিকিৎসাসেবা বন্ধ করে ধর্মঘট পালন শুরু করছেন ইন্টার্ন চিকিৎসকরা।

ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি মো. মাজহারুল হক অমিত জানান, রাত ৮টার দিকে হাসপাতালের সিসিইউ ইউনিটে নগরীর দরগা মহল্লার আবদুর রশিদ নামের এক রোগী মৃত্যুবরণ করেন। এই রোগীর মৃত্যুর পর তার স্বজনরা কর্তব্যরত চিকিৎসক শোয়েব আহমদ ও ইন্টার্ন চিকিৎসক সুবায়ের আহমদের ওপর হামলা চালায়। পরে ইন্টার্ন চিকিৎসকরা চিকিৎসাসেবা বন্ধ করে হাসপাতালের জরুরি বিভাগের সামনে বিক্ষোভ করেন। বিক্ষোভকালে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘটের ঘোষণা দেন ইন্টার্ন চিকিৎসকরা।

মাজহারুল হক অমিত জানান, হাসপাতাল কর্তৃপক্ষ হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে এবং ঘটনার সুষ্ঠু বিচার না হলে ধর্মঘট চলবে। তবে জরুরি বিভাগ এ কর্মসূচির আওতামুক্ত থাকবে বলে জানান তিনি। ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. আবদুস সালাম জানান, আন্দোলনকারীদের সঙ্গে আলোচনা করে ঘটনার সুষ্ঠু সমাধানের চেষ্টা চলছে।

সর্বশেষ খবর