মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

এক পলক

শিশু হত্যার ঘটনায় উত্তাল ঘোড়াঘাট

শিশু পরশের হত্যাকারীদের ফাঁসির দাবিতে উত্তাল হয়ে উঠেছে জেলার ঘোড়াঘাট। গতকাল দুপুরে ঘোড়াঘাট থানা মোড়ে মানববন্ধন শেষে এলাকাবাসী ও ব্যবসায়ীরা শহরে বিক্ষোভ মিছিল করেন। পরে একই স্থানে প্রতিবাদ সমাবেশে পরশকে জীবিত উদ্ধারে গাফলতির অভিযোগ এনে ঘোড়াঘাট থানার ওসি নুরুজ্জামান চৌধুরীর অপসারণ দাবি করা হয়। উল্লেখ্য, বুধবার সন্ধ্যায় ঘোড়াঘাট কালীমন্দির থেকে শিশু পরশকে নিখোঁজ হয়। পরের দিন সকালে তার লাশ উদ্ধার করে পুলিশ।

-দিনাজপুর প্রতিনিধি

বিষাক্ত পানি বন্ধের দাবিতে সীমান্তে মানববন্ধন

ত্রিপুরার রাজধানী আগরতলা থেকে আখাউড়া হয়ে বাংলাদেশে আসা বিষাক্ত পানি বন্ধের দাবিতে মানববন্ধন হয়েছে। গতকাল বিকালে আখাউড়া স্থলবন্দরের নোম্যান্স ল্যান্ডে সীমান্ত এলাকার কয়েকশ মানুষ এ মানববন্ধনে অংশ নেয়। এ সময় তাদের হাতে বিভিন্ন স্লোগান সংবলিত প্লাকার্ড ছিল। ওই সব প্লাকার্ডে লেখা ছিল ‘আমাদের বাঁচতে দিন, সত্যিকারের বন্ধু হলে বিষাক্ত পানি বন্ধ করুন, পানি শোধনাগার চালু করুন ইত্যাদি। স্থানীয় চেয়ারম্যান মো. শাহ নেওয়াজ খান বলেন, ভারত থেকে নেমে আসা কালো বিষাক্ত পানি আমাদের পরিবেশের মারাত্মক ক্ষতি করছে।

-ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

১২ দোকান পুড়ে ছাই

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা সদর বাজারে ১২টি দোকান মালামালসহ পুড়ে ছাই হয়ে  গেছে। এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের সদস্যরা আড়াই ঘণ্টা  চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বাজার কমিটির সেক্রেটারি মোজাম্মেল হক ভূইয়া দুলাল জানান, আগুনে দেড় কোটি টাকার ক্ষতি হয়। সঠিক সময়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছতে পারলে ক্ষতির পরিমাণ অনেক কমিয়ে আনা যেত। তিনি জরুরিভিত্তিতে ব্রাহ্মণপাড়ায় একটি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের দাবি জানান। -কুমিল্লা প্রতিনিধি

ছয় জুয়াড়ির কারাদণ্ড

ময়মনসিংহের ভালুকায় গতকাল ভ্রাম্যমাণ আদালতে ছয় জুয়াড়িকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার কামরুল আহসান তালুকদার তার কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ দণ্ড প্রদান করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- ইসমাইল, বাহাদুর, শফিউল্লাহ, আলাউদ্দিন, স্বপন ও বাবুল।

-ভালুকা প্রতিনিধি

 

কনসালটেশন কর্মশালা

‘সাফারী পার্ক বিধিমালা (খসড়া) ২০১৫’ স্টেক হোল্ডার কনসালটেশন কর্মশালা গতকাল গাজীপুর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুরের জেলা প্রশাসক এসএম আলম। বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বনকর্মকর্তা সাহাব উদ্দিনের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য দেন গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাহমুদ হাসান, গাজীপুরের পিপি মো. হারিছ উদ্দিন আহম্মদ, জিপি মো. আমজাদ হোসেন বাবুল, গাজীপুর প্রেসক্লাবের সভাপতি মো. খায়রুল ইসলাম, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. আমিরুল ইসলাম খান প্রমুখ। -গাজীপুর প্রতিনিধি

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

অবৈধ গ্যাস সংযোগ নিয়ে খাবার রান্না করার দায়ে সোমবার বিকালে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অভিযান চালিয়ে চারটি রেস্টুরেন্টের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী উপজেলা সহকারী কশিমনার (ভূমি) এসএম জাকারিয়া জানান, উপজেলার পিরোজপুর এলাকায় আমেনা সুপার মার্কেটে সুগন্ধা ও হিরাঝিল রেস্টুরেন্ট, মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় সেফ ফুড ও কচুপাতা রেস্টুরেন্ট দীর্ঘদিন অবৈধ গ্যাস সংযোগ নিয়ে খাবার রান্না করে আসছিল। অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে প্রত্যেক রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা করে জরিমানা এবং গ্যাস সংযোগে ব্যবহৃত পাইপ ও লাইজার উদ্ধার  করা হয়।

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

সর্বশেষ খবর