শিরোনাম
শনিবার, ২১ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

জোড়াতালি দিয়ে চলছে কুমিল্লা পুলিশ ও কারা হাসপাতাল

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

দীর্ঘদিন ধরে কুমিল্লা পুলিশ লাইন হাসপাতাল ও কেন্দ্রীয় কারাগার হাসপাতালের বেহাল অবস্থা বিরাজ করছে। কোনটিতে বেড নেই, কোনটিতে নেই জনবল। জোড়াতালি দিয়ে চলছে গুরুত্বপূর্ণ

হাসপাতাল দুটি। সংশ্লিষ্ট সূত্রমতে, কুমিল্লা পুলিশ লাইন হাসপাতালটি অনেকটা সাইনবোর্ড সর্বস্ব। পর্যাপ্ত বেড নেই, নেই প্যাথলজি বিভাগ। নেই নিয়মিত কোনো চিকিৎসক। এখানে দুজন ব্রাদার, দুজন নার্স ও দুজন সহকারী রয়েছে। কুমিল্লা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার এখানে সপ্তাহে কয়েকদিন দায়িত্ব পালন করেন।

বেশি খারাপ অবস্থা কুমিল্লা কারাগার হাসপাতালের। এখানে ৭৫টি বেড মঞ্জুরি থাকলেও ভালো বেড আছে মাত্র ২০টি। অন্যগুলো ভাঙা ও ইটের ঠেস দেওয়া। অধিকাংশ রোগীকে থাকতে হয় ফ্লোরে। একটি টিনশেড ঘরে হাসপাতাল পরিচালিত হচ্ছে, জানালাগুলো ভাঙা। পর্যাপ্ত পাখা নেই। পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থা না থাকায় এই দুই হাসপাতালের রোগীদের ছুটতে হয় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ও জেনারেল হাসপাতালে। কেন্দ্রীয় কারাগার হাসপাতালের বিষয়ে কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার জাহানারা বেগম বলেন, হাসপাতালের কিছু সংকট রয়েছে। এ  বিষয়ে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাব। কুমিল্লা পুলিশ লাইন হাসপাতালের বিষয়ে কুমিল্লার পুলিশ সুপার শাহ আবিদ হোসেন বলেন, পুলিশ লাইন হাসপাতালটির উন্নয়নে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

সর্বশেষ খবর