রবিবার, ২২ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা
পৌরসভা নির্বাচন

আওয়ামী লীগ-বিএনপিতে কোন্দল

মো. রফিকুল আলম, চাঁপাইনবাবগঞ্জ

আওয়ামী লীগ-বিএনপিতে কোন্দল

নির্বাচনী তফসিল ঘোষণা না হলেও চাঁপাইনবাবগঞ্জ জেলার চার পৌরসভায় বইছে নির্বাচনী হাওয়া। জামায়াত-বিএনপির সম্ভাব্য মেয়র প্রার্থীরা একাধিক মামলা মাথায় নিয়ে আÍগোপন ও কারাগারে থাকায় আওয়ামী লীগ নেতারা মাঠ চষে বেড়াচ্ছেন। এই নিয়ে দলীয় কোন্দলও চরম আকার ধারণ করেছে।

চাঁপাইনবাবগঞ্জ সদর পৌরসভা : মেয়র প্রার্থী হিসাবে তরুণ শিল্পপতি সামিউল হক লিটনের নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। এছাড়া অ্যাডভোকেট মিজানুর রহমান, যুবনেতা শহীদুল হুদা অলক, পৌর আওয়ামী লীগ নেতা শিল্পপতি এরফান আলী ও মেয়র প্রার্থী হবেন বলে জানা গেছে। বিএনপি জোট জামায়াত নেতা ও সাবেক মেয়র অধ্যাপক আতাউর রহমানের নাম ঘোষণা করেছে। তবে পৌর বিএনপি নেতা ওয়ার্ড কাউন্সিলর শাহনেওয়াজ খান সিনাও নিজেকে দলীয় প্রার্থী দাবি করে জনসংযোগ চালাচ্ছেন। এদিকে বর্তমান পৌর মেয়র মাওলানা আবদুল মতিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন। পলাতক মো. নজরুল ইসলাম জামায়াত ও জেলা জাসদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির নাগরিক কমিটির প্রার্থী হিসেবে প্রচারণা চালাচ্ছেন। মো. শাহজাহান আলী নিজেকে জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী দাবি করছেন।

রহনপুর পৌরসভা : রহনপুর পৌরসভায় মেয়র পদে স্থানীয় সংসদ সদস্য মোহা. গোলাম মোস্তফা বিশ্বাসের ভাই বর্তমান মেয়র গোলাম রাব্বানী বিশ্বাসের নাম দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে। এনিয়ে দলের একাংশের মধ্যে কোন্দল থাকলেও তারা সংখ্যায় অতি নগণ্য। বিএনপির সম্ভাব্য প্রার্থীরা হচ্ছেন তারেক আহমেদ, এনায়েত করিম তোকি ও অ্যাডভোকেট নূরুল ইসলাম সেন্টু এবং জামায়াতের মিজানুর রহমান (কারাগারে)।

শিবগঞ্জ পৌরসভা : শিবগঞ্জ পৌরসভার মেয়র হিসেবে স্থানীয় আওয়ামী লীগ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কারিবুল হক রাজিনের নাম ঘোষণা করেছে। তবে এনিয়ে বিদ্রোহ করেছে মেয়র পদ প্রত্যাশী পৌর আওয়ামী লীগের সভাপতি আতিকুল ইসলাম টুটুল খান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বর্তমান ভারপ্রাপ্ত মেয়র ঈমানী আলী এবং গোলাম কিবরিয়া। তারা সংবাদ সম্মেলনে স্থানীয় সংসদ সদস্য গোলাম রাব্বানীর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ উত্থাপন করেছিলেন। যদিও তাদের বর্তমানে এমপি গোলাম রাব্বানীর সঙ্গে দেখা যাচ্ছে। এ নিয়ে এমপি রাব্বানী বলেন, তৃণমূল আওয়ামী লীগের মতামতের ভিত্তিতেই কারিবুল হক রাজিনের নাম ঘোষণা করা হয়েছে। অন্যদিকে আওয়ামী লীগ নেতা ময়েন খানও নিজেকে আওয়ামী লীগ প্রার্থী দাবি করে প্রচারণা চালাচ্ছেন। বিএনপির প্রার্থী রয়েছেন, বর্তমান বরখাস্তকৃত মেয়র শামীম কবির হেলিম (পলাতক) এবং জামায়াতের মো. জাফর আলী (পলাতক)।

নাচোল পৌরসভা : আওয়ামী লীগ দলীয় প্রার্থী হিসেবে আনারুল ইসলাম ঝাইটনের নাম ঘোষণা করেছে। তবে আওয়ামী লীগ নেতা আবদুল রশিদ ঝালু ও যুবলীগ নেতা রয়েল বিশ্বাস মেয়র পদে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন। বিএনপির প্রার্থী হিসেবে সাবেক পৌর প্রশাসক কামরুজ্জামান, নূর কামাল ও আবদুল আল মাসুদ জনসংযোগে ব্যস্ত। এছাড়া জামায়াতের প্রার্থী হিসেবে রফিকুল ইসলাম (কারাগারে) ও জাতীয় পার্টির (এরশাদ) তোহিদুল ইসলাম শাহীনের নাম আলোচিত হচ্ছে।

সর্বশেষ খবর